muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

বহ্মপুত্রে ধসে পড়লো প্রাথমিক বিদ্যালয়

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।।

কিশোরগঞ্জের হোসেনপুরে বহ্মপুত্র নদে ভাঙ্গনের ফলে ধসে পড়েছে প্রাথমিক বিদ্যালয়। ১৭ জুলাই সোমবার দিবাগত রাতে উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নদে ধসে পড়ে। এছাড়াও ভাঙ্গনের কবলে এলাকার অন্তত শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ১৯৩৭ সালে ৫২ শতাংশ জমি নিয়ে সাহেবেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত করা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে শিশু শ্রেণিতে ১৭জন ,প্রথম শ্রেণিতে ৪২ জন,দ্বিতীয় শ্রেণিতে ৫৩জন,তৃতীয় শ্রেণিতে ৫০জন,চতুর্থ শ্রেণিতে ৪০ জন ও পঞ্চম শ্রেণিতে ২৫ শিক্ষার্থীসহ মোট ২২৭জন শিক্ষার্থী রয়েছে। এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক সুমন রঞ্জন সরকার জানান, নদে ধসে পড়া বিদ্যালয়ের ভবন থেকে সকল কাগজপত্র ও আসবাবপত্র উদ্ধার সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন মুক্তিযোদ্ধার কন্ঠকে জানান, বিদ্যালয়টি ধসে পড়ার পাশাপাশি ভাঙ্গনের কবলে পড়ে শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত ৩২ পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। এছাড়াও বিদ্যালয়ের অস্থায়ী ভবন নির্মাণের জন্য ২০ বান্ডেল টেউটিন, নগদ অর্থ চেয়ে জেলা প্রশাসক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

এদিকে ১৮ জুলাই মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম মবিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ধসে পড়া বিদ্যালয় ও ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান, সিদলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৮-০৭-২০১৭ইং/ অর্থ  

Tags: