‘কোনো দলকে সরকারে বসানোর ক্ষমতা ইসির নেই’

রাজনৈতিক রিপোর্ট :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো দলকে সরকারে বসানোর ক্ষমতা নির্বাচন কমিশনের নেই।

আজ বুধবার নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় যেতে চায়। নির্বাচন কমিশনের কোন দলকে ক্ষমতায় নেয়ার ক্ষমতা নেই। কাজেই বিএনপি এই অর্বাচীনের মতো যে অভিযোগ আনছে এবং অনবরত প্রলাপ বকছে এটার কোন বাস্তব ভিত্তি নেই।

নির্বাচন কমিশন সম্পর্কে বিএনপি’র মন্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য ইসি বা কোন বিদেশীদের উপর নির্ভরশীল নয়। জনগণের সমর্থন নিয়ে ভোটের মাধ্যমেই আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায়। আমরা ভোট চাইব জনগণের কাছে।

তিনি বলেন, ইসি’র রোডম্যাপ নিয়ে আমরা কোন মন্তব্য করতে চাই না। আমরা চাই ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করুক। বিএনপি’র কার্যকলাপে মনে হয়, তারা ক্ষমতায় আসবে- ইসি এই নিশ্চয়তা দিলেই যেন তারা সন্তুষ্ট হবে। এছাড়া তাদেরকে খুশি করা সম্ভব না।

সেতুমন্ত্রী বলেন, মহাসড়কে শৃংখলা বজায় রাখতে রাজধানীসহ বিভিন্ন পয়েন্টে পাঁচটি ভ্রাম্যমান আদালত বসানো হয়েছে। নিয়ম অমান্য করায় এ পর্যন্ত ২১টি মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রাজধানীসহ সব জেলায় শুক্রবার ছাড়া প্রতিদিন এই ভ্রাম্যমান আদালতের কার্য্যক্রম চলবে। তিনি অবিলম্বে ফিটনেসবিহীন গাড়ি বর্জন করতে পরিবহন মালিকদের প্রতি আহবান জানান।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২০-জুলাই২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.