যেভাবে এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জুলাই ২৩, ২০১৭ ৪:৫৯ অপরাহ্ণ

আকিব হোসেন খান হৃদয়, স্টাফ রিপোর্টার ।। 

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রতি বছরের ন্যায় যারা আশানুরূপ ফল পায়নি তাদের জন্য পুনঃনিরীক্ষা করার সুযোগ রযেছে।

২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। এক্ষেত্রে শুধুমাত্র টেলিটক মোবাইল অপারেটর থেকে এ সুযোগ থাকছে। ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে, তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য দেড়শ’ টাকা হারে চার্জ কাটা হবে। যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সেসব বিষয়ের দুটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

উল্লেখ্য, এবছর ১০টি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ও সমমানের পরীক্ষার পাসের হার ও জিপিএ-৫ দুটোই কমেছে। এবার সারা দেশে পাসের হার ৬৮ দশমিক ৯১ শতাংশ। যা গতবারের চেয়ে ৫ দশমিক ৭৯ শতাংশ কম।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৩-০৭-২০১৭ইং/ অর্থ 

Comments are closed.