muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ময়মনসিংহে অটো ভাড়া বৃদ্ধি নিয়ে অটো ড্রাইভার-যাত্রীর কথা কাটাকাটি-হাতাহাতি

মোঃ তোফাজ্জল হোসেন, ময়মনসিংহ থেকে :
ময়মনসিংহ জেলার ব্রীজ মোড়ে অটো রিক্সার ভাড়া বৃদ্ধি নিয়ে যাত্রী ও অটো ড্রাইভার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। অাজ শুক্রবার ব্রীজ মোড় বাসষ্ট্রান্ডে এ ঘটনা ঘটে।
ময়মনসিংহের হুমায়ুন কবির নামক এক যাত্রী কোতোয়ালী মডেল থানার সামনে থেকে উঠে অটো রিক্সা যোগে ব্রীজ মোড় আসলে অটো রিক্সার ড্রাইভার ১০ টাকা দাবী করেন। এঘটনায় অটো চালকের সাথে কথা কাটাকাটি থেকে এক পর্যায়ে হাতাহাতি শুরু হয়। পরে স্থানীয়রা তা সমাধান করেন। ময়মনসিংহ অটো রিক্সার হঠাৎ ভাড়া বৃদ্ধিতে এমন ঘটনা প্রতিদিনেই ঘটেছে বিভিন্ন যায়গায়।
জানা যায়: গত ২৪ জুলাই থেকে লাল এবং সবুজ রং এর সিস্টেম করে অটো ভাগ করে দেওয়া হয় ময়মনসিংহ পৌরসভার পক্ষ থেকে। শহরের যানযটের কথা চিন্তা করে লাল একদিন ও সবুজ একদিন চলবে রাস্তায়, এভাবে ভাগ করে দেওয়া হয়। কিন্তু অাগে যেমন প্রতিদিন মালিক পক্ষকে ৫৫০ টাকা অামদানী দেওয়া হত সেখানে একদিন অটো বন্ধ থাকলে পরের দিন মালিক কে ১০০০ টাকা দিতে হয়। তাই অটো ড্রাইভার ভাড়া বৃদ্ধি করেছে বলে জানান। এতে অটো ড্রাইভারদের হিমশিম খেতে হয়। এর সমাধান অটো ড্রাইভার চায়।
কোন কিছু না বলেই হঠাৎ ভাড়া বৃদ্ধিতে সাধারন যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। আগে টাউনহল মোড় থেকে ব্রীজ মোড় ভাড়া ছিল ১০টাকা এখন ৫ টাকা বাড়িয়ে ১৫ টাকা,চরপাড়া থেকে গাঙ্গিনারপার ছিল ৫ টাকা ভাড়া ছিল তা বর্তমানে ১০ টাকা ভাড়া বৃদ্ধি করছেন । এদিকে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও তর্কে জড়িয়ে পড়ছেন শ্রমিকরা।
ময়মনসিংহ জেলায় হঠাৎ অটো রিক্সা ভাড়া বৃদ্ধি করেছেন অটো শ্রমিকরা । গত ৫ দিন ধরে ভাড়া বৃদ্ধির ফলে সাধারন যাত্রী ও শিক্ষার্থীদের পড়তে হচ্ছে চরম বিপাকে ।শহরের কলেজ ছাত্র ও সাধারণ জনগণ পৌর কর্তৃপক্ষ ও জেলা পরিষদ এর হস্তক্ষেপ কামনা করছেন।।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৯জুলাই২০১৭ইং/নোমান

Tags: