পাকুন্দিয়ায় ১৪৪ ধারা জারি

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।।

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একই স্থানে একই সময়ে বিএনপির দুই গ্রুপের সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে দ্বন্দে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার আশঙ্কায় সভাস্থলের আশপাশসহ পুরো পৌর এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

৩১ জুলাই সোমবার বেলা ১টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পলিগ্যান পাবলিক স্কুল মাঠ প্রাঙ্গণসহ পুরো পৌর এলাকায় সকল ধরনের সভা সমাবেশ, মিছিল মিটিং নিষিদ্ধ করে এ আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও অন্নপূর্ণা দেবনাথ।

স্হানীয় ও পুলিশ সূত্র জানায়, বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন উপলক্ষে পৌরশহরের পলিগ্যান পাবলিক স্কুলে সোমবার বিকাল তিনটায় সভার প্রস্তুতি নেয় উপজেলা বিএনপি। অপরদিকে একই স্থানে ও একই সময়ে পৌর যুবদলের আয়োজনে কর্মীসভা, সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি দিয়ে সন্ধ্যায় মাইকিং করানো হয়। এতে স্থানীয় বিএনপির বিবাদমান দুটি পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্হিতির সৃষ্টি হয়। এ প্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার আশঙ্কায় জনগণের জানমালসহ সার্বিক নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন জানান, পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সভাস্থলসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্নপূর্ণা দেবনাথ মুক্তিযোদ্ধার কন্ঠকে জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জানমালের নিরাপত্তার স্বার্থে ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ দুপুর ১টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩১-০৭-২০১৭ইং / অর্থ 

Comments

comments

You might also like More from author

Comments are closed.