muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহীতে অস্ত্র ও বোমা উদ্ধারে দুই থানায় দুই মামলা

পাপন সরকার শুভ্র, রাজশাহী :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক কর্মচারির বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হওয়ার ঘটনায় গ্রেপ্তার দুই জনের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া ও মতিহার থানায় আলাদা মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মতিহার থানায় বিস্ফোরক আইনে ও বোয়ালিয়ায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। বুধবার মামলা দুইটি দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃত দুই জন হলেন আবু রাজ তুহিন ওরফে সাধু (২৮) ও সৈয়দ রিফাত রেজা ওরফে রিজু (৩০)। এদের মধ্যে সাধু নগরীর বুধপাড়া
এলাকার ও রিজু বোয়ালিয়া থানার ষষ্টিতলা এলাকার বাসিন্দা।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, আসামী দুই জনকে অস্ত্রসহ বোয়ালিয়া থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সে কারণে আসামী বোয়ালিয়া থানায় আছে। তবে যেহেতু পরে অভিযান চালিয়ে মতিহার থানা এলাকা থেকে বোমা ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার হয়েছে। সে কারণে মতিহার থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে, বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, আসামী থানা হাজতে আছে। বুধবার দুপুরে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। বিকেলে আদালতের মাধ্যমে জেল-হাজতে চালান দেয়া হবে।

এর আগে, মঙ্গলবার রাতে রাজশাহী নগরের মতিহার থানার নতুন বুধপাড়া এলাকার রাবির কর্মচারি আবু রাজ তুহিন ওরফে সাধু বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরকের সন্ধান পায় র্যাব। যেখান থেকে গুলিসহ দুইটি পিস্তল ও ৫টি বোমাসহ বিস্ফোরক সামগ্রী উদ্ধার করা হয়। এসময় সাধু ও তার সহযোগি রিজুকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র্যাব-৫ এর অধিনায়ক লে: কর্ণেল মাহবুবুর রহমান। আবু রাজ তুহিন ওরফে সাধু রাবির স্টুয়ার্ড শাখার কর্মচারি। আর তার সহযোগি রিজু বাড়ি নগরের বোয়ালিয়া থানার ষষ্ঠিতলা এলাকায়। তারা দুইজনে অস্ত্র ও বিস্ফোরণ ব্যবসার সঙ্গে জড়িত।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে আবু রাজ তুহিন ওরফে সাধু ও রিজুকে নগরের ভদ্রা মোড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছে পাওয়া যায় তিন রাউন্ড গুলিসহ দুইটি পিস্তাল। পরে তাদের নিয়ে গিয়ে সাধুর বাড়িতে তল্লাশী চালানো হয়। এ সময় সাধুর বাড়ির রান্না ঘর থেকে ৫টি হাত বোমা, চারটি বোমা তৈরীর সার্কিট ও এক প্যাকেট বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়। রান্না ঘরের খড়ির মধ্যে একটি টবের ভিতরে ধানের গুড়া দিয়ে বোমাগুলো রাখা ছিল বলে জানান র্যাব-৫ এর অধিনায়ক।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০২-আগস্ট২০১৭ইং/নোমান

Tags: