বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
আগস্ট ৩, ২০১৭ ৪:৩০ অপরাহ্ণ

স্পোর্টস রিপোর্ট :

বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের জন্য সুখবর, অনিশ্চয়তার মেঘ কেটে গেছে। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সমঝোতা হয়ে গেছে। তার মানে, এখন আর বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় থাকল না।

সঠিক সময়েই হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ আগস্ট ঢাকায় পা রাখবে স্টিভেন স্মিথের দল। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলসনের সঙ্গে মিলে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড দুই পক্ষের সমঝোতার বিষয়টি ঘোষণা দেবেন।’

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিসি) স্থানীয় সময় সাড়ে চারটায় সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়া হবে।

গত বছরের নভেম্বর থেকে ঝামেলা শুরু। ক্রিকেটারদের চুক্তি নবায়ন করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে দ্বন্দ্ব চলেছে বেশ কিছুদিন। ৩০ জুনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেটা হয়নি। সেদিন থেকে অস্ট্রেলীয় ক্রিকেটাররা বনে যান বেকার! অবশেষে নতুন চুক্তিতে পৌঁছল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

টেস্ট মাঠে গড়ানোর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দুই দিনের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

টেস্টের লড়াইটা শুরু হবে ২৭ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট। ম্যাচটি শেষ হবে ৩১ আগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৩-আগস্ট২০১৭ইং/নোমান

Comments are closed.