হোসেনপুরে প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকান্ড

ওমর ফারুক খান জনি, নিজস্ব প্রতিবেদক :

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের আশুতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এঘটনায় উপজেলা শিক্ষা অফিসারকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিদ্যালয়ে আগুন লাগে। এসময় আগুন মুহুর্তের মধ্যে বিভিন্ন শ্রেণী কক্ষে ছড়িয়ে পড়ে। আগুনে বিদ্যালয়ের ৬টি শ্রেণী কক্ষের বেঞ্চ, আসবাবপত্র ও নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিক ভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয় এলাকাবাসী ও কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল বিদ্যালয়ের তালা ভেঙ্গে একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় লোকদের অভিযোগ, বৃহস্পতিবার বিদ্যালয় সোয়া দুইটায় ছুটি হওয়ার কথা থাকলেও দুপুর সোয়া একটায় ছুটি হয়ে যায়।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম জানান, বিদ্যালয় সময় মতো ছুটি হয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে বিদ্যালয় পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মবিন।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন জানান, আগুনে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৫ লক্ষ টাকা উল্লেখ করে জেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চিঠি প্রেরণ করা হয়েছে। শিক্ষকদের দায়িত্বে অবহেলা ও আগুন লাগার ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৩-আগস্ট২০১৭ইং/নোমান

Comments are closed.