muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

জলঢাকায় বিধবা জাহেদা বেগমের জমি উদ্ধারে ইউএনও’র সহযোগিতা কামনা

মোস্তাকিম বিল্লাহ, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর জলঢাকায় জাহেদা বেগম নামের এক বিধবার জমি উদ্ধারে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে সহযোগিতা কামনা করেছেন স্থানীয় সচেতন নাগরিক সমাজের ব্যক্তিরা ।
স্থানীয় সূত্রে জানা যায়,পৌরসভার ৪ নং ওয়ার্ডের বগুলাগাড়ি হাড়িবেচাটারি গ্রামের মৃত্যু কছির উদ্দিনের ছেলে কাল্টু মামুদ তার ৫ সন্তান ও এক স্রী রেখে বিগত ৭/৮ বছর পূর্বে মৃত্যুবরণ করেন।মৃত্যুর পরপরই তার বসতভিটার ১২ শতক জমি জবরদখল করে নেয় স্থানীয় ভূমিদস্যু একটি প্রভাবশালী মহল।বসতভিটা টুকু জবরদখল করার পর থেকে বছরের পর বছর জমি উদ্ধারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের কাছে বিষয়টি অবগত করলেও কোনও প্রতিকার পাইনি তিনি।
জাহেদা বেগমের কাছে দলিলপত্র থাকলেও এখন পর্যন্ত গাঁয়ের জোরে ওই জমি দখল করে আছে ভূমিদস্যুরা। ৫ সন্তানের মধ্যে ৪ মেয়েকে খুব কষ্টে বিয়ে দিতে পারলেও এক প্রতিবন্ধী ছেলেকে নিয়ে বর্তমানে ভিক্ষা করে দিনযাপন করছেন বিধবা জাহেদা বেগম।ভূমিদস্যুদের জবরদখল থেকে অসহায় জাহেদা বেগমের প্রাপ্য বসতভিটা উদ্ধারের জন্য বর্তমান জলঢাকা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসারের কাছে সহযোগিতা চেয়েছেন স্থানীয় সচেতন নাগরিক সমাজের ব্যক্তিরা।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাঃরাশেদুল হক প্রধান বলেন,বিধবা জাহেদা বেগম লিখিত অভিযোগ করলে আমি তদন্ত করবো।

 

Tags: