muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

মানবাধিকার ও জেন্ডার বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

রাজিবুল হক সিদ্দিকী, ভ্রাম্যমান প্রতিনিধি ।।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর আয়োজনে কিশোরগঞ্জের স্থানীয় মানবাধিকার কর্মীদের নিয়ে তিন দিনব্যাপী মানবাধিকার ও জেন্ডার বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

গত ৭ আগস্ট ২০১৭ তারিখ কাটাবাড়িয়া এলাকায় অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)তে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামীল। এ সময় তার সাথে জেলা প্রশাসনের নব যোগদানকৃত ৬ জন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ মানবাধিকার পরিষদের সভাপতি আকবর খন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এর অধ্যক্ষ প্রকৌশলী হারুন-আল-মামুন। ঢাকা থেকে আগত আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর কর্মকর্তারা এ প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল প্রধান অতিথির বক্তব্যে মানবাধিকার কর্মীদের সততার সাথে সঠিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান এবং কোনরূপ অনুরাগ বা বিরাগের বশবর্তী না হয়ে কোথাও মানবাধিবকার লঙ্ঘিত হলে প্রকৃত চিত্র তুলে ধরে তা প্রতিকারার্থে প্রশাসনকে সহযোগিতার আহবান জানান।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৮-০৮-২০১৭ইং/ অর্থ

Tags: