ঢাকা ও চট্টগ্রামে হজের চার ফ্লাইট বাতিল

ডেস্ক রিপোর্ট :

হজ যাত্রী সংকটের কারণে ঢাকা থেকে আজ বুধবারের দু’টি এবং চট্টগ্রাম থেকে আজ ও কাল বৃহস্পতিবারের দু’টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, ভিসা জটিলতার কারণেই এ যাত্রী সংকট।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিসা জটিলতা, ই-টোকেন ও পার্সপোর্ট জটিলতায় হজ যাত্রী সংকট রয়েছে। এ কারণে আজ ঢাকা থেকে দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া বিজি-৫০৪৫ ফ্লাইটটির আজ ভোর ৫টায় ও বিজি-৩০৫৩ ফ্লাইটটি বিকাল ৪টা ৩৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল।

এছাড়া চট্টগ্রাম থেকে আজকের একটি এবং আগামীকালের একটি হজ ফ্লাইট বাতিল করার কথাও জানান তিনি। এখন পর্যন্ত মোট ২৫টি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেন বিমানের জনসংযোগ বিভাগের এই কর্মকর্তা।

এদিকে হজ ফ্লাইট বাতিল ও এসংক্রান্ত পরিস্থিতি নিয়ে আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পক্ষে সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন।

হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

তবে, ভিসা জটিলতার কারণে এ বছর বিশাল সংখ্যক বাংলাদেশি হাজির হজ অনিশ্চিত হয়ে পড়ে বলে সূত্র জানায়।

অবশ্য হজ অফিসের অভিযোগ, ভিসা জটিলতা নয় বিমান সংকটের কারণে হজ ফ্লাইট বাতিল হচ্ছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৯-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ