ডান চোখে সফল অস্ত্রোপচার সম্পন্ন হলো খালেদা জিয়ার

রাজনৈতিক রিপোর্ট :
লন্ডন যাওয়ার ২৪ দিন পর বিখ্যাত মরফিল্ড চক্ষু হাসপাতালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডান চোখের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। লন্ডন সময় মঙ্গলবার সন্ধ্যায় অপারেশনের তিন ঘণ্টা পর তিনি তাঁর বড় পুত্র ও বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের বাসায় ফেরেন। বেগম জিয়া সুস্থ আছেন এবং দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করেছেন। চিকিৎসকের পরামর্শক্রমে তিনি পুর্নবিশ্রামে রয়েছেন।
এর আগে ২০১৫ সালের ১ অক্টোবর লন্ডনের একই চক্ষু হাসপাতালে খালেদা জিয়ার বাম চোখের অস্ত্রোপচার করা হয়। অতঃপর কয়েক মাস পরে ডান চোখেও অপারেশন করার সিদ্ধান্ত হয়। কিন্তু তিনি ওই বছরের ২১ নভেম্বর লন্ডন হতে দেশে ফেরেন। তার প্রায় দুই বছর পর লন্ডন গিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর ডান চোখে অপারেশন করালেন। অস্ত্রোপচারসহ সার্বিক চিকিৎসা প্রক্রিয়া সরাসরি তত্ত্বাবধান করছেন তারেক রহমান। পুত্রবধূ ডা. জোবায়দা রহমান ও শর্মিলা রহমানও বেগম জিয়াকে সার্বক্ষণিক দেখভাল করছেন।
লন্ডন থেকে বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার জানান,বেগম খালেদা জিয়া সুস্থ আছেন এবং দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করেছেন। তারেক রহমানও তার মায়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
গত ১৫ জুলাই খালেদা জিয়া চোখ ও পায়ের চিকিৎসার জন্য  লন্ডনে যান। তিনি পুরোপুরি চিকিৎসা শেষ করেই দেশে ফিরবেন। সেখানে সন্তান, দুই পুত্রবধূ ও নাতনীদের সাথে ঈদ উদযাপন করবেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ