প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিপার অনুদান চেক হস্তান্তর

ডেস্ক রিপোর্ট ।। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, শিক্ষা সহায়তা ট্রাস্ট ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুদানের চেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ ইন্ডিপেনডেন্ট পাওয়ার প্রডিউসারস অ্যাসোসিয়েশন (বিপা)।

সভাপতি মোহাম্মদ লতিফ খানের নেতৃত্বে সংগঠনের একটি দল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে চেক হস্তান্তর করে।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।

বিদ্যুতের উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, দেশে প্রতিনিয়তই বিদ্যুতের চাহিদা বাড়ছে। ক্রমবর্ধমান বিদ্যুতের এ চাহিদা পূরণ করতে উৎপাদন আরও বাড়াতে হবে। তার সরকারের সময়ই বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনের অনুমতি দেয়ার কথা মনে করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য গ্রাম কেন্দ্রিক উন্নয়ন।

দ্রুত উন্নয়নের ওপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য পাবলিক, প্রাইভেট এবং কো-অপারেটিভকে একসঙ্গে কাজ করতে হবে। ভিক্ষার মানসিকতা ত্যাগ করার কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, বিশ্ব সভায় আমরা সম্মান নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

একইদিন বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের নেতৃত্বে সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুদানের চেক হস্তান্তর করেন। এ সময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই এলাহী, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া উপস্থিত ছিলেন।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ