পাকিস্তানে বিস্ফোরণ : নিহত অন্তত ১৫ জন

আন্তর্জাতিক রিপোর্ট :

পাকিস্তানের বেলুচিস্তানের কোয়েটায় এক বিস্ফোরণে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। শনিবার রাতে এ বিস্ফোরণ ঘটে। এতে আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। কর্তৃপক্ষের আশঙ্কা নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানায়, কোয়েটার কড়া নিরাপত্তা ব্যবস্থা সম্বলিত এফসি হোস্টেল এলাকার পাশে এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ধরণটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পুলিশ ও উদ্ধারকর্মীরা অন্তত ১৫ জন নিহত হওয়ার কথা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিরাপত্তাবাহিনীর একটি যানবাহনের পাশে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের পরপরই পুলিশ ও নিরাপত্তাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলটি ঘিরে রাখে। নিহত ও আহতদের কুয়েটার বেসামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

বিস্ফোরণের পর কোয়েটার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। বেশ কয়েকটি লাশ শনাক্ত করার কোনও উপায় নেই বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

কোয়েটা হাসপাতালের মুখপাত্র ডা. ওয়াসিম বাগ জানান, ১১টি লাশ ও ৩০জন আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি বিস্ফোরণের ধরণ নিয়ে কোনও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি বলেন, উদ্ধার অভিযান দ্রুত শেষ করাই আমাদের এখন অগ্রাধিকার।খবর- ডন, এক্সপ্রেস ট্রিবিউন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ