চিবুক দেখে যায় চেনা!

লাইফ স্টাইল রিপোর্ট :

মানুষের ব্যক্তিত্ব বিশ্লেষণের নানা পদ্ধতি আছে। এর মধ্যে রয়েছে লোকের হাতের তালু এবং এমনকি আঙ্গুলের আকার দেখে তাদের ব্যক্তিত্ব বিশ্লেষণ করা। কিন্তু আরো সহজে, কারো মুখের দিকে একবার তাকিয়েই তার ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা করা সম্ভব কীভাবে? উত্তরটি হলো- তার চোঁয়াল বা চিবুকের আকার দেখে। আসুন জেন নেওয়া যাক কোন ধরনের চিবুকের অধিকারীরা কোন ধরনের ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন।

১. গোল চিবুক

যাদের গোল চিবুক তারা খুবই আশাবাদী মানুষ। এদের মধ্যে প্রাকৃতিকভাবেই নেতৃত্বের গুন না থাকলেও এবং কোনো বিষয়ে ঘাটতি থাকলেও এরা দলবদ্ধ কাজে বা টিমওয়ার্কে খুব ভালো করেন। এরা খুবই বন্ধুভাবাপন্নও হয়ে থাকেন। কেননা এরা চমৎকার সহায়তা করে থাকেন।

২. ছোট, অপ্রশস্ত এবং সংকীর্ণ চিবুক

এরা এই পৃথিবীকে খুব ভালো জায়গা মনে করেন না। এরা উচ্চ মত্রায় সংবেদনশীল। আর এরা সবসময়ই মনে করেন বসবাসের জন্য দুনিয়াটা খুবই নিষ্ঠুর জায়গা।

এরা কথা বলতে ভালোবাসেন এবং সামাজিক সমাবেশে অংশ নিতে পছন্দ করেন।

৩. বর্গাকৃতির চিবুক

এরা খুবই একগুঁয়ে, খুবই আকর্ষণীয় এবং ভালো পরামর্শ দাতা। নিজেদের আবেগ খুব একটা প্রকাশ করেন না। কিন্তু প্রয় সময়ই অন্যদের বেলায় খুবই সোজা-সাপ্টা কথা বলেন যা থেকে তাদেরকে কিছুটা রুঢ়ও মনে হতে পারে।

৪. গুটানো বা প্রত্যাহৃত বা ফেরানো চিবুক

এরা আকর্ষণীয় এবং অনুগত টাইপ। সিদ্ধান্ত গ্রহণে খুব একটা ভালো না। তবে এরা কখনোই বিপদ দেখে পালিয়ে যান না। এদের অর্থনৈতিক অবস্থা ভালো থাকে।

৫. প্রসারিত চিবুক

বাহিরের দিকে বা সামনের দিকে প্রাসরিত চিবুক যাদের তাদের নেতৃত্ব দেওয়ার বিস্ময়কর ক্ষমতা আছে। তবে কোনো কোনো সময় এরা আগ্রাসী হয়ে ওঠেন তবে লক্ষ্যচ্যুত হন না। কর্মক্ষেত্রে এরা ভালো করেন। এদেরকে আঘাত দিয়ে কথা বললে এদের ওপর মারাত্মক নেতিবাচক প্রভাব পড়ে। সুতরাং কথা বলতে সাবধান।

৬. লম্বা চিবুক

এরা বন্ধু ও পরিবারের প্রতি খুবই অনুগত থাকেন। এরা দীর্ঘায়ু হন এবং এদের স্বাস্থ্যও ভালো থাকে। বিয়ে করার জন্য এরা সেরা। কারণ এরা সবচেয়ে বিশ্বস্ত প্রকৃতির মানুষ।

৭. ডাবল বা ভাঁজ পড়া চিবুক

এই ধরনের চিবুকের অধিকারীদের জীবনটা ভালোই কাটে। এদের অর্থনৈতিক অবস্থা শক্তিশালী থাকে এবং পারিবার ভালো হয়।

৮. চিড়ওয়ালা চিবুক

এদের ব্যক্তিত্ব খুবই কৌতুহলদ্দীপক হয়। এদের যৌনাকাঙ্খা বেশি থাকে বলে বিশ্বা করা হয়। আর এরা সবসময়ই অন্যদের মনোযোগের কেন্দ্রে থাকতে চান। সূত্র: বোল্ড স্কাই

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৪-আগস্ট২০১৭ইং/নোমান

Comments are closed.