রাবির হলের সামনে হাতবোমা বিস্ফোরন, ক্যাম্পাসে আতঙ্ক

পাপন সরকার শুভ্র, রাজশাহী :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে হাতবোমার বিস্ফোরনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

রাবি হলে হলে ব্লক রেইড দেওয়ার জন্য পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেওয়ার পর ওই ঘটনা ঘটে।এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কে বা কারা এই বিস্ফোরন ঘটিয়েছে তা জানা যায়নি। তবে ছাত্রলীগের দাবি নাশকতা সৃষ্টির জন ছাত্রশিবির এ বিস্ফোরন ঘটিয়েছে। ঘটনার পর ছাত্রশিবিরের অপতৎপরতা রুখতে ক্যাম্পাসে ও বিভিন্ন হলে বিক্ষোভ মিছিল করেছে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, শিবির যদি সংগঠিত হয়ে হামলা চালায় তাহলে ছাত্রলীগ তার সমুচিত জবাব দিবে। এ জন্যই ছাত্রলীগ সংগঠিত হয়ে সব সময় তৎপর থাকছে।

এদিকে বৃহস্পতিবার রাতের পরপরই ক্যাম্পাসের কাজলা ও বিনোদপুর গেটে পুলিশি চেকপোস্ট বসানো হয়। শিক্ষার্থীদের কার্ড চেক করে প্রবেশ করানো হয়। আর বোমা বিস্ফোরনের পর পুলিশের ৮ থেকে ১০ গাড়িবহর ক্যাম্পাসে প্রবেশ করে টহল দিতে থাকে। এসময় সবকটি হলে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। শহীদ জিয়াউর রহমান ও শহীদ হবিবুর রহমান হলে গেট আটকে রাখা হয়।

রাবির প্রক্টর ড. লুৎফর রহমান বলেন, বুধবার ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে ছাত্রশিবির ঝটিকা মিছিল করেছে। তারা বেশ কয়েকদিন ধরে তৎপরতা চালাচ্ছে। এছাড়া রুয়েটে একটি মারামারির ঘটনা ঘটেছে। সব মিলিয়ে নিরাপত্তাব্যবস্থা ঠিক রাখতে পুলিশের সহায়তা নেয়া হচ্ছে।

মতিহার থানার ওসি মেহেদী হাসান বলেন, ক্যাম্পাসে বোমা বিস্ফোরণের পর থেকে নিরাপত্তা বৃদ্ধির জন্য বিনোদাপুর ও কাজলা গেটে কার্ড চেক করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে পুলিশের টহল বাড়ানো হয়েছে। তবে ক্যাম্পাসে কে বা কারা বোমার বিস্ফোরণ ঘটিয়েছে তার এখনো জানা জায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ওসি।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৮-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ