muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে বিশ্ব মানবিক দিবস ২০১৭ পালিত

আকিব হৃদয়, স্টাফ রিপোর্টার ।।

র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে গতকাল ১৯ আগস্ট ২০১৭ শনিবার কিশোরগঞ্জে বিশ্ব মানবিক দিবস ২০১৭ পালিত হয়েছে। দাতা সংস্থা অক্সফামের সহযোগিতায় পপি’র ‘এলনা’ প্রকল্পের লিড এ্যাক্টর বেসরকারি সংস্থা ‘চেতনা’ উক্ত র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো: আক্তার জামীল। র‌্যালিটি সদর উপজেলা পরিষদ কমপ্লেক্স হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার উপজেলা কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে সদর উপজেলা পরিষদ মিলানায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি সংস্থা ‘চেতনা’র নির্বাহী পরিচালক এমডি মুসার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইনডিপেন্ডেট টিভির জেলা প্রতিনিধি সাইফুদ্দিন আহমেদ লেনিন, পপি’র এলনা প্রজেক্টের প্রজেক্ট অফিসার (অর্থ) মো: হারুন অর রশিদ। এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক দুলাল মিয়া, উপজেলা প্রাণী সম্পদ অফিসার মো: আবদুল মান্নান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: আরিফুজ্জামান, বেসরকারি সংস্থা এ.আর.ডি, আর্প ও তৃষ্ণা এর নির্বাহী পরিচালকগণ, এলনা প্রকল্পের প্রজেক্ট অফিসার আসমা আক্তার এবং খাদ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে মানুষের কল্যাণে কাজ করতে যেয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি দিবসটির তাৎপর্য তুলে ধরে মানুষের কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০০৮ সালের ডিসেম্বর মাসে জাতিসংঘের সাধারণ পরিষদ ২০০৯ সালের ১৯ আগস্টকে প্রথম বিশ্ব মানবিক দিবস হিসেবে ঘোষণা দেয় এবং ২০০৯ সাল হতে এ দিবসটি পালন করা হয়ে আসছে।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১৯-০৮-২০১৭ইং/ অর্থ

Tags: