muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে শোক দিবস উপলক্ষে চিত্রাংকন কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।।

কিশোরগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাংকন,কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১৮ই আগস্ট শুক্রবার বিকালে (আজ) কিশোরগঞ্জ থেকে প্রকাশিত দেশের অন্যতম ও জেলায় সর্বাধিক পঠিত জনপ্রিয় জাতীয় অনলাইন সংবাদপত্র ‘মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম’ এর আয়োজনে গুরুদয়াল সরকারি কলেজ সংলগ্ন লেকসিটির মুক্তমঞ্চে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধার কন্ঠ পরিচালনা পর্ষদের সাহিত্য ও সংস্কৃতি বিভাগের আয়োজনে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় উদ্ভোধন করেন কিশোরগঞ্জ পৌর মেয়র মাহমুদ পারভেজ। পত্রিকার নির্বাহী সম্পাদক ও পরিচালনা পর্ষদের ব্যাবস্থাপনা পরিচালক মিজবাহ উদ্দিন আহমদ নিঝুম এর সভাপতিত্বে প্রতিযোগিতায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোহাম্মদ আক্তার জামীল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মুক্তিযোদ্ধার কন্ঠের সাহিত্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক শফিক কবির (স্টার্ফ রির্পোটার কিশোরগঞ্জ) এবং সঞ্চালনায় ছিলেন স্টাফ রিপোর্টার আকিব হোসেন খান হৃদয়। 

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী আমন্ত্রিত অতিথি হিসেবে আসন গ্রহণ করেন। বিচারক হিসেবে প্রভাষক সাইফুল ইসলাম জুয়েল, বীজন বনীক, জিয়াউর রহমান, বিপুল মেহেদী, নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে জেলা সদরের ৪৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতাটিতে চিত্রাংকনে প্রথম স্থান জাহিন প্রধান, দ্বিতীয় তৈয়বা শরিফুল্লাহ তোরসা, তৃতীয় ধুর্যটি লাল গোস্বামী ও রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান তামজিদা হাবিব প্রাপ্তি, দ্বিতীয় মোদাব্বির হোসেন খান অরন্য, তৃতীয় জান্নাতুল মাওয়া লিরা এবং কবিতা আবৃত্তিতে প্রথম সাবা, দ্বিতীয় মারিয়া, তৃতীয় অর্ক অধিকার করে।

পরে বিজয়ী ও অংশগ্রহণকারীদের হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন।

এসময় মুক্তিযোদ্ধার কন্ঠ পরিচালনা পর্ষদের বার্তা বিভাগ আবু নোমান ভূঁইয়া, প্রশাসন বিভাগ (তত্ত্বাবধান) মোহাম্মদ আরিফুল ইসলাম (জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ), প্রশাসন বিভাগ (সমন্বয়ক) ওমর ফারুক খান জনি (নিজস্ব প্রতিবেদক হোসেনপুর), আইন বিভাগ মোহাম্মদ আশরাফ আলী (স্টার্ফ রির্পোটার কিশোরগঞ্জ), বিজ্ঞাপন বিভাগ শাহরিয়ার রহমান পাভেল (ভ্রাম্যমাণ প্রতিনিধি) ও রাজিবুল হক সিদ্দিকী (ভ্রাম্যমাণ প্রতিনিধি), জনসংযোগ বিভাগ আশরাফ উদ্দিন ও মনি আরা, স্টাফ রিপোর্টার নূরুল জান্নাত মান্না, পাঠক আড্ডা মনিরা ফেরদৌস মনি ও মৌমিতা তাসরিন তানজিনা ছাড়াও তাসনিম তাজিন, সাংবাদিক আলী রেজা সুমন, মানবাধিকার কর্মী খোজিস্তা বেগম জোনাকি, প্রশাসন, সুশীল সমাজ ও গণমাধ্যমকর্মীসহ অভিভাবক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১৮-০৮-২০১৭ইং/ অর্থ

Tags: