এই প্রথম কিশোরগঞ্জে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে উদযাপিত

শাহরিয়ার রহমান পাভেল, ভ্রাম্যমান প্রতিনিধি ।।

১৯ আগস্ট, ‘বিশ্ব ফটোগ্রাফি দিবস’। ১৮৩৯ সাল থেকে প্রতি বছর ১৯ আগস্ট দিনটিকে ‘বিশ্ব ফটোগ্রাফি দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। শুরু থেকে আজ পর্যন্ত ফটোগ্রাফির অগ্রযাত্রায় যে সকল মানুষ নিরলস কাজ করে গেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই দিনটি পালন করা হয়।

কোনো কিছু লিখে বা বলে যতো সহজে প্রকাশ করা যায়, ছবি দিয়ে মনের গভীর অভিব্যক্তি আরো ভালো করে বোঝানো যায়। মানুষের মনের কথার থেকে ছবি অনেক বেশি প্রভাব ফেলে। আর ফটোগ্রাফি হলো মানুষের একধরনের প্যাসন।

আজ কিশোরগঞ্জের শিল্পকলায় কিশোরগঞ্জের কিছু তরুণ ফটোগ্রাফার,ফটোগ্রাফি করতে ইচ্ছুক এমন কিছু তরুনদের নিয়ে এই প্রথম ফটোগ্রাফি আড্ডার আয়োজন করা হয়। উক্ত আয়োজন শুরুর পূর্বে সোশ্যাল মিডিয়া ফেইসবুকে ahasun rifat নামের এক তরুন হোস্ট হয়ে ইভেন্ট চালু করলে ফটোগ্রাফি প্রেমীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে আড্ডায় অংশগ্রহন করে।

বিশ্ব আলোকচিত্র দিবস বা ‘ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে’ তে সবাই ফটোগ্রাফির প্রতি নিজের সব ভালোবাসা ও নেশা প্রকাশ করে দিনটি আনন্দ উৎসবের মধ্য দিয়ে উদযাপন করে থাকে।

কিশোরগঞ্জের শিল্পকলায় আয়োজিত ফটোগ্রাফি আড্ডায় সাময়িক সময়ের জন্য উপস্থিত হয়ে ফটোগ্রাফারদের উদ্দেশ্যে বিভিন্ন শিক্ষামূলক বক্তব্য দেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মোঃ আক্তার জামীল এবং অভিজ্ঞ হিসেবে ছিলেন metro weedings এর চিফ ফটোগ্রাফার mahbube subhani prottoy এবং dream world এর চিফ ফটোগ্রাফার al nasim talukdar rajib।

উক্ত আড্ডায় উপস্থিত সদস্যদের ফটোগ্রাফি সম্বন্ধে বিভিন্ন প্রশ্ন এবং আগ্রহী ফটোগ্রাফারদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন অভিজ্ঞরা। আড্ডা শেষে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে কে স্মরণ করে কেক কাটার মাধ্যমে আড্ডার সমাপ্তি ঘোষনা করা হয়। শখের বসে ছবি তুলে বা পেশাদার ফটোগ্রাফার যাই হোকনা কেনো আজ সারা পৃথিবীতে সবাই বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করছে বিশ্ব আলোকচিত্র দিবস।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২০-০৮-২০১৭ইং/ অর্থ

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ