নীল আকাশের নিচে চিরতরে হারিয়ে গেলেন নায়ক রাজ

বিনোদন রিপোর্ট :

‘নীল আকাশের নিচে আমি রাস্তায় চলেছি একা’ গানটি শুনলেই কল্পনার দৃশ্যপটে ভেসে উঠে সাদা-কালো হাস্যোজ্জল এক মুখের প্রতিচ্ছবি। নায়ক রাজ। হ্যাঁ! নীল আকাশের নিচে চিরশায়ীত হলেন নায়ক আব্দুর রাজ্জাক। নায়ক রাজ খ্যাত রাজ্জাক আজ বিকেল ৬ টা ১৩ মিনিটে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। তার পারিবারিক সূত্রে জানা যায়, বিকেল আনুমানিক ৫ টা ২০ মিনিটে তিনি হার্ট এ্যাটাক করেন।

এতে তাকে হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যা ৬টায় তিনি মৃত্যুর কোলে ঢোলে পড়েন। ১৯৬৬ সালে ‘বেহুলা’ চলচ্চিত্রে নায়ক হিসেবে অভিনয়ের মধ্য দিয়ে ঢাকাই ছবিতে দর্শকনন্দিত হন কিংবদন্তি এ অভিনেতা। নায়করাজ রাজ্জাক প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন ‘কি যে করি’ ছবিতে অভিনয় করে। পাঁচবার তিনি জাতীয় সম্মাননা পান। ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি আজীবন সম্মাননা অর্জন করেন। এ ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার পেয়েছেন অসংখ্যবার।

এছাড়াও তিনি ২০১৪ সালে মেরিল প্রথম আলো পুরস্কারে আজীবন সম্মাননা লাভ করেন। ১৯৪২ সালের ২৩ জানুয়ারি পশ্চিমবঙ্গের কলকাতায় কিংবদন্তি নায়ক রাজ্জাক।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২১-আগস্ট২০১৭ইং/জুবায়ের /নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ