ডিএসইতে মূল্যসূচক ও লেনদেন উভয়ই বেড়েছে

অর্থনৈতিক রিপোর্ট :

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার শেয়ারের মূল্যসূচক ও লেনদেন উভয়ই বেড়েছে। একইসঙ্গে এদিন লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ প্রধান এই পুঁজিবাজারে ৩৩০ টি কোম্পানির ২৬ কোটি ৩১ লাখ ৭২ হাজার ২৮৬ টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৯৭৮ কোটি ৮ লাখ ১৯ হাজার ৯৫৬ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স বা প্রধান সূচক আগের কার্যদিবসের চেয়ে ১৮.২২ পয়েন্ট বেড়ে ৫৮৬২.৩৩ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৫.৪৭ পয়েন্ট বেড়ে ২১০৩.৩৩ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ডিএসইএস ৫.০৭ পয়েন্ট বেড়ে ১৩০৭.৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮৯ টির, কমেছে ১০৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টি কোম্পানির শেয়ার।

টাকার অংকে লেনদেনে শীর্ষ ১০টি কোম্পানি হলো- বিবিএস, বিবিএস ক্যাবলস, ফরচুন, রংপুর ফাউন্ডি, লঙ্কাবাংলা ফাইন্যান্স, ফ্যামিলী টেক্স, জেএমআই সিরিঞ্জ, কেয়া কসমেটিক্স, আরএসআরএম স্টিল ও আল-আরাফা ব্যাংক।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- ইনটেক অনলাইন, আরামিট সিমেন্ট, রংপুর ফাউন্ডি, বিবিএস, মুন্নু সিরামিকস, সমরিতা হসপিটাল, বিডি থাই, জিপিএইচ ইস্পাত, সেন্ট্রাল ফামা ও বেঙ্গল উইন্ডসর।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- প্রোগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স,পূবালী ব্যাংক, রূপালী ব্যাংক, ফুয়াং ফুড, ফ্যামিলি টেক্স, ইমাম বাটন,সিএন্ডএ টেক্স,লিব্রা ইনফিউশন, মেঘনা পেট ও ট্রাস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২২-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ