সেন্ট্রাল হাসপাতাল ভৈরবে ১ বৃদ্ধার পেট থেকে ২০ কেজি ওজনের ১টি টিউমার অপসারন

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমান প্রতিনিধি :

কিশোরগঞ্জের ভৈরবে এক বেসরকারী মানব সেবামূলক প্রতিষ্ঠান সেন্ট্রাল হাসপাতাল ভৈরবে এক বৃদ্ধার পেট থেকে ২০ কেজি ওজনের একটি টিউমার (ওভারিয়ান সিস্ট) সফল অস্ত্রপচারের মাধ্যমে অপসারন করা হয়েছে।

জানা যায়, নরসিংদী জেলার রায়পুরা উপজেলার গৌরীপুরা গ্রামের আব্দুর রউফ মিয়ার স্ত্রী মোছাঃ মনোয়ারা বেগম (৫০) নামে এক বৃদ্ধা প্রায় ১০ বছর যাবত পেটে টিউমার (ওভারিয়ান সিস্ট) নিয়ে ভোগছিলেন। বিভিন্ন জায়গায় চিকিৎসা করে কোন ফলাফল না পেয়ে অবশেষে গত ২১ আগস্ট সোমবার সকালে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা সদরস্থ সেন্ট্রাল হাসপাতাল ভৈরবে এসে ভর্তি হয়। ওইদিন বিকেলে
হাসপাতালের অপারেশন থিয়েটারে হাসপাতালের সম্মানিত পরিচালক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও সার্জারী বিশেষজ্ঞ ডাঃ মোঃ ওসমান গণি সফল অস্ত্রপচারের মাধ্যমে ওই বৃদ্ধার পেট থেকে প্রায় ২০ কেজি ওজনের একটি টিউমার অপাসারন করেন।

এসময় এনেস্থেসিয়ায় ছিলেন ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা জালাল উদ্দিন আহম্মেদ, সহযোগিতায় ছিলেন ওটি ইনচার্জ রুবি আক্তার, ওটি সহকারী জাহিদ হাসান ও মোছাঃ ইমা। অপারেশনের পর কথা হয় বৃদ্ধা মনোয়ারা বেগমের সাথে তিনি বলেন, বর্তমানে তিনি অনেকটা সুস্থ আছেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

টিউমার অপসারন বিষয়ে জানতে চাইলে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান কবির বলেন, ইতিপূর্বেও এ হাসপাতালে সফলভাবে এ ধরনের একাধিক অপারেশন হয়েছে।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ