পাকুন্দিয়ায় ভিক্ষুকমুক্তকরণ ও পুনর্বাসন কর্মসূচির উদ্বোধন

রাজিবুল হক সিদ্দিকী, ভ্রাম্যমান প্রতিনিধি ।।

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় ভিক্ষুকমুক্তকরণ ও পুনর্বাসন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গত ২৮ আগস্ট ২০১৭ তারিখ সোমবার বেলা ১২:০০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

ভিক্ষুকমুক্তকরণ ও পুনর্বাসন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো: আক্তার জামীল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাকুন্দিয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার অন্নপূর্ণা দেবনাথ।

বিশেষ অতিথি হিসেবে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো: তরীকুল হাসান শাহীন, পাকুন্দিয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: আসাদ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে চন্ডীপাশা ও নারান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিবসহ অনেকেই বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলার ৯ নং চন্ডীপাশা ইউনিয়নের ৫ জন ভিক্ষুকের মাঝে সেলাই মেশিন ও ওজন মাপক যন্ত্র প্রদানের মাধ্যমে ভিক্ষুকমুক্তকরণ ও পুনর্বাসন কর্মসূচির সূচনা করা হয়।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তার বক্তব্যে ভিক্ষুকমুক্তকরণ এর লক্ষে একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নপূর্বক তা বাস্তবায়নের পরামর্শ দেন। তিনি এ বিষয়ে উপজেলা পর্যায়ে একটি ব্যাংক একাউন্ট খোলা, অর্থ সংগ্রহ থেকে শুরু করে ভিক্ষুকদের পুনর্বাসনের নানাবিধ দিক বিস্তারিতভাবে তুলে ধরেন।

এ সময় উপস্থিত সকল ইউনিয়নের চেয়ারম্যান কিশোরগঞ্জ জেলায় সর্বপ্রথম পাকুন্দিয়া উপজেলাকে ভিকুক্ষমুক্তকরণের বিষয়ে কাজ করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৯-০৮-২০১৭ইং/ অর্থ

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ