হাওরের মানুষের পাশে হাওর মেডিকেল সেন্টার

মন্তোষ চক্রবর্তী, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি।। হাওর বেষ্টিত কিশোরগঞ্জ জেলায় অষ্টগ্রাম উপজেলা অবহেলিত হাওরের মানুষের চিকিৎসা নিতে ভীড় বাড়াচ্ছে হাওর মেডিকেল সেন্টারে। অষ্টগ্রাম উপজেলা সদরে বনিক পাড়ায় অবস্থিত হাওর মেডিকেল সেন্টার। বৃহস্পতিবার সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায় রোগীদের ভীড়।

বেশ কিছু রোগীদের সাথে কথা বলে জানা যায়, হাওরে এমন একটি চিকিৎসা ব্যস্ততা হওয়াতে হাওরের অবহেলিত মানুষ জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন ছিল।

হাওর মেডিকেল সেন্টারে চিকিৎসা নিতে আসা সদরের শিশু রুবি মনি (২) এর মা জানান, তার সন্তান পাতলা পায়খানা আর পেটে পিড়ায় ভুগছিল, হাওর মেডিকেল সেন্টারে নিয়ে এসে দেখে অনেক ভীড় তার পরেও এমন একজন ডাক্তার আছে বলে একটু সময় হলে অন্যত্র যাবে না, কথা হয় কলমা ইউনিয়নের সাপান্ত গ্রামের কৃষক মৃত্যঞ্জয় দাসের সাথে সে জানান, কয়েক দিন আগে তার ছেলে প্রান্ত দাস (১০) খেলতে গিয়ে হাত ভেঙে যায়, অকাল বন্যায় তার জমিজমা তলিয়ে গিয়ে সর্বস্ব হয়ে গেছে, এমন অবস্থা অষ্টগ্রামের বাহিরে গিয়ে চিকিৎসা করানোও অসম্ভব কি যে করি, তখন জানতে পারলাম প্রধানমন্ত্রীর বাস ভবনের ডাক্তার সাপ্তাহে একবার আসে তাই এইখানে নিয়ে আসি, এবং কয়েক দিনের চিকিৎসা নেওয়ার পর এখন অনেকটা ভালো আর টাকাও নাম মাত্র লেগেছে।

পৃর্ব অষ্টগ্রামের বায়োবৃদ্ধ মুনছুব আলী (৬৮) তিনি জানান, এমন হাওরের মধ্য এমন একজন ডাক্তার আসলে ভাগ্যর বিষয়, তিনি আরো বলেন আমার বয়স হয়েছে বিভিন্ন অসুখ শরীরে বাসা বেধেঁছে, অনেক জায়গাই চিকিৎসাও করিয়াছি এখন হাওর মেডিকেল সেন্টারে ডাক্তার দ্বারা চিকিৎসা নিচ্ছি। এই বিষয়ে হাওর মেডিকেল সেন্টারের সার্বিক তত্বাবধায়ক প্রধানমন্ত্রীর বাস ভবনের মেডিকেল অফিসার ডাক্তার ঝুটন চন্দ্র বণিক জানান,জীবনে অনেক পেয়েছি এখন আমার নিজ এলাকায় হাওরের অবহেলিত গরীব দুঃখী অসহায় সহ সকল মানুষের পাশে থেকে চিকিৎসা সেবা দেওয়াটাই একমাত্র চাওয়া, যদি সরকারি চাকুরি সুবাদে দেশের বিভিন্ন জায়গা থাকি, তার পরেও নিজ এলাকায় মানুষের জন্য প্রবল ইচ্ছে রয়েছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩১-আগস্ট২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ