যে কারণে ফেসবুকে জাকারবার্গ ও তার স্ত্রীকে ব্লক করা যায় না!

তথ্য প্রযুক্তি রিপোর্ট : জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের মাঝে অতি পরিচিত একটি শব্দ ‘ব্লক’। সাধারণত, ব্যবহারকারীরা কারো পোস্ট না দেখতে ওই ব্যক্তিকে বন্ধু তালিকা থেকে মুছে ফেলেন বা ব্লক করে থাকেন।

তবে মজার ব্যাপারে হলো, কোনো ফেসবুক ব্যহারকারী যেকোনো ব্যক্তিকে ব্লক করতে পারলেও ফেসবুক এর সিইও মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যানকে কখনোই ব্লক করতে পারবেন না।

আপনি যদি তাদের প্রোফাইলে গিয়ে তাদের ব্লক করার চেষ্টা করেন তবে আপনি ‘ব্লক ইরর’ বা ‘ট্রাই এগেইন’ নামে ম্যাসেজ পাবেন। অর্থাৎ কোনোভাবেই তাদের ফেসবুক থেকে ব্লক করা সম্ভব নয়।

এর কারণ হিসেবে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, এই ধরনের ইরর ম্যাসেজ শুধুমাত্র কোনো নির্দিষ্ট ব্যক্তির জন্য নয়। যখন কোনো ব্যক্তি বহুবার ব্লকের শিকার হয় তখন ওই ব্যক্তির অ্যাকাউন্টের ক্ষেত্রে এই ইরর ম্যাসেজটি দেখা দেয় বা তাকে ব্লক করা যায় না।

তাই বলাই যায়, ফেসবুকে অ্যাকাউন্ট খোলার পর জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা বহুবার ব্লকের শিকার হয়েছিলেন। তাই ফেসবুক কর্তৃপক্ষ ওই দুই অ্যাকাউন্টের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে। সূত্র- টাইমস অব ইন্ডিয়া, দ্যা গার্ডিয়ান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ