টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্ট :  সিরিজের দ্বিতীয় টেস্টেও টস জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম।  আজকের একাদশে একটি মাত্র পরিবর্তন এনেছে বাংলাদেশ। সুযোগ পেয়েছেন মুমিনুল।

অসিদের দলে ঢাকা টেস্ট থেকে দুটি পরিবর্তন এসেছে। ওসমান খাজা ও জশ হ্যাজলউডের জায়গায় দলে রয়েছেন হিলটন কার্টরাইট ও স্টিভ ও’কিফ।
হাবিবুল-আফতাবদের যুগ পেরিয়ে বাংলাদেশের ক্রিকেট এখন প্রতিপক্ষের কাছে আতঙ্কের নাম। তাই সাকিব-তামিম-মুশফিকরা ম্যাচ শুরুর আগে ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করেন না! সরাসরি বলেন জয়ের কথা।
সোমবার অসিদের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টেও মুশফিক তেমন ঘোষণাই দিয়েছেন। তাই ম্যাচটি জিতে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে টাইগারদের আগ্রাসী মনোভাবটা আরও স্পষ্ট করে তুলতে চায় বাংলাদেশ। এজন্য যাবতীয় রণ কৌশল এরই মধ্যে ঠিক করে ফেলেছে মুশফিক বাহিনী।

সকাল দশটায় টাইগারদের পয়মন্ত ভেন্যু- জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন। তবে ম্যাচটিতে থাকছে বৃষ্টির শঙ্কা! আবহাওয়া রিপোর্টে সোমবার বৃষ্টি না থাকলেও তৃতীয় দিন থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
ম্যাচ শুরুর আগের দিন দুই দলের কেউই মূল মাঠে অনুশীলন করার সুযোগ পায়নি। যদিও জহুর আহমেদের সবুজ গালিচাতে শনিবার অতিথিরা অনুশীলন করলেও বৃষ্টির কারণে বাংলাদেশ রবিবার অনুশীলন করতে পারেনি। সবকিছু মিলিয়ে মাঠের অনুশীলনের ঘাটতি নিয়েই চট্টগ্রামে মাঠে নামছে দুই দল।

বাংলাদেশ একাদশ: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সৌম্য সরকার, নাসির হোসেন, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম।

অস্ট্রেলিয়ার একাদশ: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাথু রেনশ, হিলটন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লিওন, স্টিভ ও’কিফ।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৩-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.