muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কিলঘুষিতে যুবলীগ নেতা নিহত, থানায় মামলা

বগুড়া জেলা প্রতিবেদক : বগুড়ার আদমদীঘির বিহিগ্রামে ডিসের তার (ক্যাবল) চুরি করাকে কেন্দ্র করে প্রতিপক্ষরা উপজেলা যুবলীগের সাবেক নির্বাহী সদস্য জাকির হোসেন ওরফে লিটন (৪৭) নামের এক জনকে কিলঘুষি মেরে হত্যা করা হয়েছে। নিহত জাকির হোসেন আদমদীঘির চাঁপাপুর ইউনিয়নের বিহিগ্রামের মৃত আব্দুস ছামাদের ছেলে। এ ঘটনায় নিহতের ছেলে সবুজ হোসেন বাদী হয়ে গত সোমবার সকালে ঘটনার সাথে জরিত মাতব্বরসহ ৭জন ও অজ্ঞাত আরও ৩জনকে আসামী করে আদমদীঘি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সোমবার সকালে অভিযান চালিয়ে উক্ত মামলার আসামী হেলাল (৪০) কে বাড়ি থেকে গ্রেফতার করেছে।

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর মধ্য রাতে আদমদীঘির বিহিগ্রাম এলাকায় পাভেল নামের এক ডিস ব্যবসায়ীর ১০০ মিটার লাইনের তার (ক্যাবল) চুরি হয়। পরে ডিস কর্তৃপক্ষ বাদী উক্ত তার খোজাখুজি করে। একপর্যায়ে গত রবিবার সকারে কর্তৃপক্ষ জানতে পারে একই এলাকার জিল্লুর রহমানের ছেলে আঙ্গুর তার চুরি করেছে। পরে তাকে বিহিগ্রাম বাজারে ডাকিয়া জিজ্ঞাসাবাদ করলে বাদীদের ওপর আঙ্গুর ক্ষিপ্ত হইয়া বাড়িতে চলিয়া যায়। এঘটনায় আঙ্গুর তাহার এলাকায় গ্রাম্য মাতব্বর রফিকুল ইসলাম কে জানাইলে সে ক্ষিপ্ত হইয়া মামুন, আলিফ, হেলাল ও এসএম উজ্জলসহ আরও কয়েক জন গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পূর্ব পরিকল্পিত ভাবে বিহিগ্রাম বাজারে বাদী সবুজ ও তার চাচাকে অকথ্য ভাষায় গালিগালাজ করিয়া মারপিটে লিপ্ত হতে লাগলে নিহত জাকির হেসেন ওরফে লিটন আসামীদেরকে বাঁধা দিতে গেলে আসামীরা এলোপাতারী ভাবে কিলঘুষি মারে। এমন অবস্থায় জাকির হোসেন মাটিতে লুটিয়া পরা দেখে ঘটনা স্থল থেকে আসামীরা পালিয়া যায়। সেখান থেকে অসেতন অবস্থায় জাকির হোসেনকে গ্রামবাসী উদ্ধার করে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।

উপ-পরিদর্শক রাজ্জাক হোসেন জানায়, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ বগুড়া মর্গে পাঠানো হয়েছে। এবং এ ঘটনার সাথে জরিত মামলার ৫নং আসামী হেলাল নামের এক জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের ব্যাপক তৎপরতা চলছে।

Tags: