muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

“৯ কোটি টাকা আত্মসাৎ” রায়পুরে ইসলামী ব্যাংক কর্মকর্তা আটক

শাহাদাত হোসাইন সাদিক, রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা : লক্ষ্মীপুরের রায়পুরে ইসলামী ব্যাংক কর্মকর্তা নুর মোহাম্মদকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৮৬ জন গ্রাহকের নামে ভুয়া বিনিয়োগ ঋণ দেখিয়ে তিনি ব্যাংকের ৮ কোটি ৯৭ লাখ ১ হাজার ২১৯ টাকা উত্তোলন করে আত্মাসাৎ করেন।

ব্যাংক থেকে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে তাকে আটক করা হয়। নুর মোহাম্মদ ব্যাংকটির এসবিআইএস সুপারভাইজার এবং লক্ষ্মীপুরের কমলনগর থানার চরলরেঞ্চ গ্রামের সুজা মিয়ার ছেলে।

দুদক সূত্র জানায়, নুর মোহাম্মদ ইসলামী ব্যাংকের রায়পুর শাখার এসবিআইএস সুপারভাইজার হিসেবে কর্মরত থেকে ১৮৬ জন গ্রাহকের নামে ভুয়া বিনিয়োগ ঋণ দেখিয়ে ৮ কোটি ৯৭ লাখ ১ হাজার ২১৯ উত্তোলন করে। তিনি এ টাকা আত্মাসাৎ করেছেন। বিষয়টি ব্যাংকের
অডিট টিম সত্যতা পায়। কোন গ্রাহক ঋণ গ্রহন না করলেও তিনি ভুয়া ও জাল ভাউচার তৈরী করে ব্যাংক থেকে ঋণ অনুমোদন করে নিজেই আত্মসাৎ করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান বলেন, এ ঘটনায় ওই ব্যাংকের ব্যবস্থাপক বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়ের করেছেন। আসামি নুর মোহাম্মদকে জেলা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৭-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Tags: