রোহিঙ্গারা ইসরায়েলের সংঘবদ্ধ অপরাধযজ্ঞের শিকার : ইরান

আন্তর্জাতিক রিপোর্ট: আবারও রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধ ও জাতিগত নিধনযজ্ঞের তীব্র নিন্দা জানিয়েছে ইরান। এই মুসলিম জনগোষ্ঠী ইহুদিবাদী ইসরায়েলের সংঘবদ্ধ অপরাধযজ্ঞের শিকার হয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ নেতার সিনিয়র উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলী আকবর বেলায়েতি। তার বিবৃতিকে উদ্ধৃত করে তেহরানভিত্তিক পার্সটুডে এই খবর জানিয়েছে।

বিবৃতিতে আলী আকবর বেলায়েতি বলেন, “ইহুদিবাদী ইসরায়েল নিজের শিশু হত্যাকারী পাশবিক ভূমিকা বিশ্ববাসীর মন থেকে মুছে ফেলার লক্ষ্যে মিয়ানমার সরকারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে অসহায় রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে সংঘবদ্ধ ও ভয়াবহ অপরাধযজ্ঞ চালাচ্ছে।” তিনি বলেন, ইহুদিবাদী চক্র প্রমাণ করতে চায়, শুধুমাত্র ফিলিস্তিনি নারী ও শিশুরাই সহিংসতার শিকার হচ্ছে না বরং বিশ্বের আরো অনেক স্থানে অন্যান্য জনগোষ্ঠীও একই ধরনের সহিংসতায় আক্রান্ত হচ্ছে।

আলী আকবর বেলায়েতি সতর্ক করেন, আন্তর্জাতিক ইহুদিবাদী চক্র মিয়ানমারে গণহত্যা চালিয়েই নিজের তৎপরতা বন্ধ করবে না বরং এরপর মুসলিম বিশ্বের অন্যত্র দাঙ্গা বাধাতে তৎপর হয়ে উঠবে। জাতিসংঘ ও ইসলামি সহযোগিতা সংস্থাসহ সব আন্তর্জাতিক সংস্থাকে ওই অশুভ ও সংঘবদ্ধ ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

ইরানের সর্বোচ্চ নেতার এই উপদেষ্টা রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বরতা বন্ধের জন্য অবিলম্বে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এই বর্বরতার হোতাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ