কৃষকদের মধ্যে অসন্তেুাষ, ছাতকে এমপির উপস্থিতিতে গাছের চারা বিতরণে অনিয়ম

আরিফুর রহমান মানিক, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : ছাতকে এমপির উপস্থিতিতে কৃষকদের মধ্যে বিনামূল্যে উন্নত জাতের ফলদ গাছের চারা বিতরণে ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন ও চারা বিতরণে এ অনিয়মের ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে ফলদ বৃক্ষমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। মেলায় ফলদ বৃক্ষসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষের ১২টি ষ্টল অংশ গ্রহন করে। এসময় উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা শেষে স্থানীয় কৃষকদের মধ্যে বিনামূল্যে উন্নত জাতের ৮শ’ আম গাছের চারা ৮০জন কৃষকের মধ্যে বিতরণের কথা থাকলেও বাস্তবে ব্যাপক কারচুপির লক্ষ্য করা গেছে। প্রতি কৃষকের মধ্যে ১০টি করে চারা বিতরনের কথা থাকলেও জনপ্রতি ৬থেকে ৭টি করে চারা দেয়া হয়। কিন্তু মাষ্টাররোলে ১০টি করে বিতরন দেখিয়ে প্রত্যেক কৃষকের স্বাক্ষর নেয়া হয়। স্থানীয় এমপির উপস্থিতিতে এ অনিয়মের ঘটনায় কৃষকের মধ্যে ব্যাপক ক্ষোভ ও অসন্তেুাষ দেখা দিয়েছে।

এ ব্যাপারে কৃষি অফিসার কেএম বদরুল হক অভিযোগ অস্বীকার করে বলেন, কৃষকের মধ্যে উন্নত জাতের ৮শ’ গাছের চারা বিতরণ করা হয়েছে। এক্ষেত্রে কোন অনিয়ম হয়নি।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১১-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ