বেনাপোল ছোটআঁচড়া বাইপাস সড়কটি এখন মানুষের মরণ ফাঁদ

এবিএস রনি, শার্শা (যশোর) প্রতিনিধি : দীর্ঘ দিন যাবৎ রাস্তাটির গর্ত,খানাখন্দে পরিনত হয়েছে। এই নিয়ে অনেক বার নিউজ করা হয়েছে কিন্তু কোনো পদক্ষেপ নেই এই রাস্তাটির, প্রতিদিন এই সড়কটি দিয়ে ভারতীয় পন্যবাহি যান এবং অভ্যন্তরীন ভাড়ী যানবহন চলাচলে রাস্তাটি অযোগ্য হয়ে পড়েছে।

সেই সাথে এলাকার সাধানর মানুষের চলাচলে সাভাবিক জিবন যাত্রা বেহালদশার সৃষ্টি হয়েছে। ১০টি গ্রামে যাতায়াত করতে হয় এই রাস্তাটি দিয়ে সারাদিন অফিস দোকানে কাজ শেষে বাড়ি ফেরার সময় এই রাস্তাটির করুন দশা দেখতে হয় আমাদের। বেনাপোল স্থল বন্দরের কাঁচামালের গোডাউনে যেতে হয় এই রাস্তাটি দিয়ে কিন্তু রাস্তাটির এই অবস্থা,কোনো পদক্ষেপ নিচ্ছে না বন্দর কর্তৃপক্ষ।এলাকা বাসির ক্ষোভ ভারতীয় ট্রাক প্রতিদিন ১০০থেকে ১৫০শো গাড়ি লাইনে দাড়িয়ে থাকে তার পড়েও বন্দরের কোনো কর্মকর্তার চোখে পড়ছে না এই রাস্তাটি বিষয়ে। ঠিক সময়ে কাঁচামালের টার্মিনালে পৌছাতে পারছেনা বাংলা ও ভারতীয় ট্রাক, ঠিক সময় মত কাঁচামাল লোড আনলোড করতে পারছি না।

দুই তিন ঘন্টা জ্যামে পড়ে থাকে ভারতীয় কাঁচামালের গাড়ি এই জন্য অনেক সময় মাল নষ্ট হচ্ছে বলে জানান,মেসার্স ঐসি এন্টার প্রাইজের মালিক বিল্লাল হোসেন। প্রতিদিন ৩০০/৫০০ ভারতীয় পন্যবাহি যান চলাচলে করে এই রাস্তাটি দিয়ে কিন্তু রাস্তাটির সংস্কার এর কোনো পদক্ষেপ নেই। এলাকার মানুষের চলাচলে নাকাল অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তাটির মেরামত কাজ কিছু দিন হল সৎস্কার করা হলে ও কোনো কিছু তেই রাস্তাটির চলাচলের উপযোগী হয়ে উঠছে না। এলাকার মানুয়ের ধারণা রাস্তাটির নির্মানের কোথাও কোনো গাফলতী আছে। এলাকার মানুষ রাস্তাটির তড়িৎ মেড়ামতের জন্য জোর দাবি জানিয়েছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১১-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.