মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শফিক কবীর, স্টাফ রিপোর্টার ।। মিয়ানমার আরাকান প্রদেশে চলমান মুসলিম গণহত্যার প্রতিবাদে আজ ১১ সেপ্টেম্বর বিকাল তিনটায় ঐতিহাসিক শহীদি মসজিদের সামনে হতে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখা ও সকল অঙ্গসংগঠন এক বিক্ষোভ সমাবেশ করে।

সকাল ১০ ঘটিকা হতে ত্রাণ কার্যক্রম পরিচালনা করে সংগঠনের ত্রাণ কালেকশান টিম। বিকাল ৩ ঘটিকায় শহীদ মসজিদের সামনে রাস্তার দুপাশে বিক্ষোভ সমাবেশে জড়ো হতে থাকে সংগঠনের নেতাকর্মী ও সাধারণ জনতা।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি সংগঠনের সভাপতি আলমগীর হোসাইন তালুকদার তার বক্তব্যে বলেন আজ মিয়ানমারের আরাকান প্রদেশে মুসলমানদের নির্বিচারে গণহত্যা করলে সে দেশীয় সরকার প্রশাসন ও বৌদ্ধ জনগোষ্ঠীরা। আজ বিশ্ব মোড়লরা চোখ বুজে আছে। জাতিসংঘের মত সংগঠন কোন প্রতিবাদ করছে। শান্তির উপর নোবেল পুরুষ্কার অং সান সূচীর সরাসরি ইঙ্গিতে এই গণহত্যা চলছে।

বিশ্বের সকল মুসলমানদের এক সাথে সোচ্চার হতে হবে। মুসলমানদের নির্যাতন, গণহত্যার প্রতিকারে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। মিয়ানমার কে হুশিয়ারি করে বলেন, মিয়ানমার যদি এই গনহত্যা, নির্যাতন বন্ধ না করে তবে প্রয়োজনে আর্ন্তজাতিক মুসলিম বিশ্ব একত্রিত হয়ে মিয়ানমারে হামলা করা হবে।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন সভাপতি ছাত্রনেতা যোবায়ের আহমাদ, ইসলামী যুব আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি বরকত হোসাইন, শ্রমিক আন্দোলন সভাপতি এরশাদ উদ্দিন বিভিন্ন নেতাকর্মীরা।

আগামী ১৩ সেপ্টেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে, তার পরিপ্রেক্ষিতে সকল নেতাকর্মী ও তাওহীদি জনতা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে শরীক থাকার আহবান জানান।

সমাবেশে অবিলম্বে আরাকানে মুসলিম গণহত্যা বন্ধের জোর দাবি জানান,  এবং আর্ন্তজাতিক আদালতে এই গণহত্যার বিচার করতে বলেন।

আগামী শুক্রবার ইশা ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলার শাখার আয়োজনে বিক্ষোভ মিছিলে সকলকে উপস্থিত থেকে প্রতিবাদ করার আহবান করেন নেতাকর্মীরা।

সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলার সেক্রেটারী  মাওলানা মহিউদ্দিন আজমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা শফিকুল ইসলাম ফারুকী, সহ-দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, সহ-অর্থ সম্পাদক রিদুওয়ান আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক রুকন উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন সাধারণ সম্পাদক এমদাদুল্লাহ মাহবুব, অর্থ সম্পাদক আবরারুল হকসহ বিভিন্নস্থরের নেতার্কীরা।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১১-০৯-২০১৭ইং/ অর্থ

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ