ঈশ্বরগঞ্জে বজ্রপাত প্রতিরোধে আড়াই হাজার তালের আঁটি বপন করা হবে

আজিজুল হাই সোহাগ, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বজ্রপাত প্রতিরোধে উপজেলাব্যাপি তালের আঁটি বপন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বজ্রপাতজনিত মৃত্যুরহার রোধকল্পে সরকারি সিদ্ধান্ত ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় এ কর্মসূচি গ্রহণ করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ‘তালগাছ বজ্রপাত প্রতিরোধি’ এ ধারণায় উপজেলার সকল জনপ্রতিনিধিদের মাধ্যমে উপজেলাব্যাপি আড়াই হাজার তালের আটিঁ বপন করা হবে। বীজ থেকে গাছ জন্মাতে ২ বছর সময়ের প্রয়োজন হওয়া এবং নার্সারিতে তালের চারাগাছ দূর্লভ হওয়ায় স্থানীয় কৃষি বিভাগের পরামর্শক্রমে তালের আটিঁ সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। এখন তালের ভরা মওসুম হওয়ায় বাজার থেকে পাকা তাল সংগ্রহ করে থেতলে তালের আটিঁ বপনের উপযোগি করা হচ্ছে। উপজেলার পৌরসভা সহ ১১টি ইউনিয়নের রাস্তার ধারে তালের
আঁটি বপন করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম মোহিতুল আলম জানানা, সরকারি সিদ্ধান্তে বজ্রপাত প্রতিরোধে উপজেলায় আড়াই হাজার তালের আটিঁ বপনের কর্মসূচি আগামী মঙ্গলবার সরিষা ইউনিয়ন থেকে শুরু হবে। বজ্রপাত প্রতিরোধ ও পরিবেশর ভারসাম্য রক্ষায় পতিত জায়গায় তালের আটিঁ বপনে সকলকে উদ্বুদ্দ করা হবে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ