কিশোরগঞ্জে আলেম উলামার পক্ষ হতে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

শফিক কবির, স্টাফ রিপোর্টার ।।  মিয়ানমারের আরাকান প্রদেশে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যা ও পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে কিশোরগঞ্জে আল্লামা আনোয়ার শাহর নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি মঙ্গলবার (১২ সেপ্টেম্বর)  কিশোরগঞ্জের ঐতিহাসিক  শহীদী মসজিদ চত্বর থেকে বের হয়ে কালীবাড়ি মোড় ও আখড়া বাজার হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে শহীদী মসজিদ চত্বরে জমায়েত হয়ে আল্লামা আনোয়ারশাহ সহ র্শীষস্থানীয় উলামায়ে কেরাম রাখেন।

আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহাদ্দিস মুফতি আব্দুর রহিম সাহেবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ আলেম উলামা পরিষদের সভাপতি ও ঐতিহাসিক শহীদি মসজিদের খতিব আল্লামা আনোয়ার শাহ। তিনি বক্তব্যে বলেন যারা মানুষের প্রতি দয়া করে না আল্লাহ তাদের প্রতি দয়া করবেন না। প্রধানমন্ত্রীর প্রতি আহবান করে বলেন, আপনি যথাসাধ্য রোহিঙ্গাদের সাহায্য করবেন, আল্লাহ আপনার সহায় হবেন।

তিনি তৌহিদী জনতাকে উদ্দেশ্য করে বলেন আমাদের সরকার প্রশাসন রোহিঙ্গাদের বাংলাদেশ অবস্থান করতে দিয়েছে। রোহিঙ্গাদের আজ ঘর নেই, খাবার নেই, পরিধান করার মত পোষাক নেই। তারা আমাদের ভাই, তাই আসুন সবাই যথাসাধ্য রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসি। আমাদের কিশোরগঞ্জ আলেম উলামা পরিষদের উদ্যোগে ত্রাণ কালেকশান হচ্ছে, আপনারা যথাসাধ্য অর্থ দিয়ে তাদের সহযোগীতা করবেন।

সমাবেশে শহরস্থ বিভিন্ন মসজিদের তৌহিদী জনতা, মাদ্রাসার ছাত্র, বিভিন্ন ইসলামী সংগঠনের নেতাকর্মীসহ সকল মানবতাপ্রেমী মানুষ এতে যোগ দেয়।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ