গাইবান্ধা পৌর পার্ককে ধুমপান মুক্ত রাখতে পৌর মেয়রকে স্মারকলিপি দিয়েছে এএসও

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা থেকে :  ধূমপানবিরোধী স্বেচ্ছাসেবী সংগঠন অ্যান্টি স্মোকিং অর্গানাইজেশন (এএসও) গাইবান্ধা জেলা শাখার আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুরে গাইবান্ধা পৌরপার্ককে ধুমপানমুক্ত রাখতে গাইবান্ধা পৌরসভা কার্যালয়ে পৌরমেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের হাতে স্মারকলিপি দেওয়া হয়েছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ আইন (সংশোধিত) ২০১৩ এর ধারা অনুযায়ী পাবলিক প্লেসে ধূমপান আইনত দন্ডনীয় অপরাধ। উল্লেখিত আইন অনুযায়ী পৌরপার্ক পাবলিক প্লেসের অন্তর্ভুক্ত।
এমতাবস্থায় পৌরপার্ক ধূমপানমুক্ত রাখার পাশাপাশি ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ গ্রহন ও পৌরপার্কের দৃশ্যমান স্থানে ধূমপানমুক্ত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন লাগানোর জন্য অনুরোধ করা হলো। এসময় পৌরমেয়র তাদেরকে আশ্বস্ত করে বলেন, গাইবান্ধা পৌরপার্ককে ধুমপানমুক্ত রাখতে খুব দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে। এ ছাড়া পৌরপার্কে ধুমপানবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে মৌখিকভাবে অ্যান্টি স্মোকিং অর্গানাইজেশনের সদস্যদের অনুমতি দেওয়া হয়।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন অ্যান্টি স্মোকিং অর্গানাইজেশন (এএসও) গাইবান্ধা জেলা শাখার সভাপতি মো. মেহেদী হাসান, সহ-সভাপতি শ্রাবনী রহমান, সাধারণ সম্পাদক রাব্বী ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক মাহির আসেফ হিমেল, অর্থ বিষয়ক সম্পাদক সাহিদ হাসান, উপ-অর্থ বিষয়ক সম্পাদক সুমাইয়া আক্তার, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক মো. সিহাব বাবু, সদস্য মো. অলি আহাদ ও মেহেদী হাসান সরকার প্রমুখ।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.