নিজের বিয়ে নিয়ে মুখ খুললেন হিলারি

আন্তর্জাতিক রিপোর্ট : প্রেসিডেন্ট নির্বাচনে হার, ব্যক্তিগত দুঃখ, ক্ষোভ, রাগ, অনুতাপ- মনিকা লিউনস্কি প্রসঙ্গে দাম্পত্য জীবনে ঝড়- সব কিছু স্থান পেয়েছে হোয়াট হ্যাপেনড বইতে। বইটি লিখেছেন আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। ১৯৭৫ সালে বিল ক্লিনটনকে বিয়ে করেন হিলারি। ১৯৯৩ সালে বিল আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন। ওই সময়েই তিনি হোয়াইট হাউজে কর্মরত মনিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। বাইরে এই খবর প্রকাশ হওয়ার পর বিল ও হিলারির বিয়ের ভবিষ্যৎ নিয়ে নানা কথা ছড়ায়।

বইয়ের এক পর্যায়ে হিলারি লিখেছেন, আমাদের বিয়ে নিয়ে অন্য কারও নাক গলানো উচিত নয়। তবুও জানি প্রচুর মানুষ আমাদের দাম্পত্যজীবন নিয়ে সত্যিই বেশ উৎসাহী। একটা সময় এসেছিল যখন আমাদের বিয়ে টিকবে কী না- তা নিয়ে গভীরভাবে শঙ্কিত ছিলাম। ওই সময়ে আমি নিজেকে একটা প্রশ্নই বারবার করতাম। আমি কি তাকে এখনো ভালোবাসি? নিজের রাগ, অনুতাপ দূরে ঠেলে আমি নিজে বিয়েটা টিকিয়ে রাখতে চাই কী না? উত্তরটা ছিল, হ্যাঁ।

তাই আমি সামনে এগিয়ে গিয়েছি।

হিলারি নিজেদের প্রথম ডেট করার স্মৃতিচারণ করেছেন বইয়ে। হিলারি লিখেছেন, আমি এখনো মনে করি আমার জীবনে দেখা সেই সবচেয়ে সুদর্শন পুরুষ। আমি তাকে নিয়ে গর্বিত। তার অগাধ জ্ঞান, মহৎ হৃদয় এবং বিশ্বে তার অবদান নিয়ে আমি গর্বিত।   সমস্ত হৃদয় দিয়ে আমি তাকে ভালোবাসি।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ