সাকিব বিহীন টেস্ট দল ঘোষণা, দলে ফিরলেন মাহমুদউল্লাহ-রুবেল

স্পোর্টস রিপোর্ট : ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর বাংলাদেশের সামনে এবার দক্ষিণ আফ্রিকা মিশন। নয় বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। এই সফরের দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ক্রিকেট থেকে স্বেচ্ছায় বিরতি নিতে চাওয়ায় এই দলে রাখা হয়নি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ডানহাতি ফাস্ট বোলার রুবেল হোসেন।
চলতি মাসের ২৮ তারিখ পোচেফ্স্ট্রুমের সেনওয়েস পার্কে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ব্লুমফন্টেইনে। এই দুই টেস্টের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ। দলে আছেন ফাস্ট বোলার রুবেল হোসেনও। মাহমুদউল্লাহ ও রুবেলের মতো ফিরেছেন পেসার শুভাশিষ রায়ও।
ছয় মাসের বিরতি চেয়ে বিসিবিতে আবেদন করেন তারকা অলরাউবন্ডার সাকিব। ছয় মাসের ছুটি না পেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি মিলেছে সাকিবের। সাকিবের জন্য খোলা রয়েছে অন্য রাস্তাও। চাইলে খেলতে পারবেন প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টও।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.