ঈদে সড়ক, রেল ও নৌ-পথে নিহত ৩২২ জন

ডেস্ক রিপোর্ট : ঈদ যাত্রা ও বাড়ি থেকে কর্মস্থলে ফিরতে ১৩ দিনে দেশে সড়ক, রেল ও নৌ-পথে ২১৪টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। উল্লেখিত সময়ে এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৬৯৬ জন। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

তিনি জানান, গত ২৮ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত সড়ক, রেল ও নৌ-পথে ২১৪টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত হয়েছেন। এই সময়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত দুর্ঘটনার খবরাখবর পর্যবেক্ষণ করে তারা প্রতিবেদনটি তৈরি করেছেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদযাত্রার ১৩ দিনে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ২৫৪ জন। একই সময়ে ট্রেনে কাটা পড়ে নিহত হয়েছেন ৪৩ জন। এছাড়া নৌ-দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ২৫ জন।

সড়কে দুর্ঘটনা কারণ সম্পর্কে জানানো হয়, ভাঙা সড়ক, গাড়ির বেপরোয়া গতি, অতিরিক্ত ট্রিপের আশায় মালিকদের তাগাদায় দ্রুতগতিতে গাড়ি চালানো ও মহাসড়কে অবৈধ যানবাহন। সংবাদ সম্মেলনে পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, সমকালের উপ সম্পাদক আবু সাঈদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ