উজ্জ্বল ত্বকের জন্য মিল্ক আইস কিউব

লাইফ স্টাইল রিপোর্ট : ময়লা ও ধুলাবালি জমে লোমকূপের গোড়া বন্ধ হয়ে ত্বকে সৃষ্টি হয় ব্রণ, ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস। এসব সমস্যা থেকে দূরে থাকতে দুধ জমিয়ে বরফ বানিয়ে ব্যবহার করুন ত্বকে। মিল্ক আইস কিউব নিয়মিত ব্যবহার করলে ত্বক হয় উজ্জ্বল ও টানটান। এছাড়া ডার্ক সার্কেল ও ত্বকের রোদে পোড়া দাগও দূর করতে পারে এই আইস কিউব।

যেভাবে তৈরি ও ব্যবহার করবেন

একটি পাত্রে ১ কাপ গরুর দুধ ও ১ কাপ নারকেলের দুধ মেশান। দুধের মিশ্রণ বরফের ট্রেতে করে ফ্রিজে রেখে দিন। ১ কাপ চালের পানির সঙ্গে ১ কাপ গরুর দুধ মিশিয়ে ফ্রিজে রাখুন একইভাবে।

সমপরিমাণ দুধ ও ডাবের পানি একসঙ্গে মিশিয়েও জমিয়ে নিতে পারেন বরফের ট্রেতে। রাতে ঘুমানোর আগে মিল্ক আইস কিউব ত্বকে ঘষুন। প্রাকৃতিকভাবে শুকিয়ে গেলে ঘুমিয়ে পড়ুন। পরদিন ধুয়ে ফেলুন ত্বক।

মিল্ক আইস কিউব ত্বকে ব্যবহার করবেন কেন?

লোমকূপ গোড়ায় জমে থাকা ময়লা দূর করতে পারে মিল্ক আইস কিউব। ত্বক টানটান রাখতে সাহায্য করে এটি। ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। ত্বকের কালচে দাগ ও ডার্ক সার্কেল দূর করে মিল্ক আইস কিউব। ত্বকের রোদে পোড়া দাগ দূর হবে এটি নিয়মিত ব্যবহার করলে। লোমকূপের ময়লা পরিষ্কার করে ব্ল্যাকহেডস ও ব্রণমুক্ত রাখে ত্বক। বলিরেখা দূর করতে সাহায্য করে। তথ্য: দ্য ইন্ডিয়ান স্পট

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ