প্রধানমন্ত্রীর আগমনে নিশ্ছিদ্র নিরাপত্তায় রাজশাহী

পাপন সরকার শুভ্র, রাজশাহী : প্রধানমন্ত্রীর সফর ঘিরে রাজশাহীজুড়ে নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা। জনসভা স্থানে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) নিরাপত্তার প্রধান দায়িত্বে থাকবেন। পাশাপাশি সভাস্থলের চারপাশে প্রচুর পরিমান পুলিশ, সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্য ও র্যাব নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

এছাড়াও যানজট নিরসনে রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

রাজশাহী মহানগর পুলিশের সিনিয়র সহকারি কমিশনার ইফতে খায়ের আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ইতোমধ্যে “এসএসএফ” থেকে শুরু করে আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থার সঙ্গে আলোচনা করা হয়েছে।

জনসভা স্থলের মঞ্চ ও আশেপাশের এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন এসএসএফ। মাঠের আশেপাশে পুলিশ, র্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্যের উপস্থিতি থাকবে। পুরো রাজশাহী জুড়ে নেয়া হবে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

তিনি আরো জানান, যানজট নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজশাহী মহানগর পুলিশ। বৃহস্পতিবার দুপুর ২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর হরিয়ান সুগার মিল মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জনসভায় দেশের বিভিন্ন অঞ্চল হতে জনসাধারণ অংশগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর চলাচলের নিরাপত্তার স্বার্থে এবং জনসভায় গমনাগমনে আনার লক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ- রাজশাহী ও নওগাঁ- রাজশাহী মহাসড়ক দিয়ে জনসভা অভিমুখী গাড়ীসমূহ মাহেন্দ্রা বাইপাস সংলগ্ন এলাকায় পার্কিং করতে হবে। নাটোর- রাজশাহী মহাসড়ক দিয়ে জনসভা অভিমুখী গাড়ীসমূহ কাটাখালী জুট মিল মাঠে ও সংলগ্ন নর্দান পাওয়ার প্লান্ট এলাকায় পার্কিং করতে হবে।

তবে ভিআইপি ও স্টিকারযুক্ত গুরুত্বপূর্ণ জীপ ও মাইক্রোবাস জাতীয় গাড়ীগুলো জনসভা সংলগ্ন মাঠ ও মাঠের আশেপাশে পার্কিং এর ব্যবস্থা নেয়া হয়েছে।

কোন অবস্থাতেই বড় গাড়ী যেমন বাস, ট্রাক ইত্যাদি কাটাখালী হতে জনসভাস্থলের দিকে এবং মাহেন্দ্রা বাইপাস হতে জনসভা স্থলগামী সরু
সড়কে প্রবেশ করতে দেয়া হবে না। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হচ্ছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ