muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

‘শিগগিরই রোহিঙ্গাদের তালিকা করে আইডি কার্ড দেওয়া হবে’

ডেস্ক রিপোর্ট : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিগগিরই রোহিঙ্গাদের তালিকা করে আইডি কার্ড দেয়া হবে এবং তাদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করেই সেদেশে ফেরত পাঠানো হবে।

আজ বিকেলে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বৃহত্তর ঢাকা সাংবাদিক ফোরাম আয়োজিত ঈদ পুনর্মিলনী উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জির সভাপতিত্বে ও সংগঠনের কোষাধ্যক্ষ আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুইয়া, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সংগঠনের সহ-সভাপতি সৈয়দ মেসবাহ উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক শাহীন চৌধুরী, সিনিয়র সাংবাদিক আশরাফ খান প্রমুখ।

মোজাম্মেল হক আরো বলেন, মিয়ানমারের সেনাবাহিনীর নির্মম হত্যাযজ্ঞ বর্তমান আধুনিক বিশ্বের সভ্য সমাজে এক নজিরবিহীন ঘটনা। এই ধরনের গণহত্যার পর অং সান সুচির শান্তির নোবেল পদক আর থাকতে পারে না বলে মন্ত্রী উল্লেখ করেন।

তিনি বলেন, নিরস্ত্র রোহিঙ্গা জনগণের উপর হত্যাযজ্ঞ ঘটনা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ঘটনা স্মরণ করিয়ে দেয়। ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর যেভাবে বাঙ্গালী নিরস্ত্র জনগণের ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিল আজও একই কায়দায় রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সেনাবাহিনী হত্যাযজ্ঞ চালাচ্ছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে প্রয়োজনে খাদ্য ভাগ করে খাওয়ার যে কথা বলেছেন তার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার পক্ষেই কেবল এই মানবিক উদ্যোগ নেয়ার সাহস আছে। বাংলাদেশ রোহিঙ্গাদের জন্য যা যা করার দরকার সবকিছুই করবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক অবিলম্বে সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড গঠন করার জন্য দাবি জানিয়ে বলেন, ওয়েজ বোর্ড ঘোষণা দেয়ার কথা বলেও তা বিলম্বিত হওয়ায় সাংবাদিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হচ্ছে। পরে সন্ধ্যায় অনুষ্ঠানে এক সাংস্কৃতকি অনুষ্ঠানে দেশের খ্যাতিমান শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

 

Tags: