muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে ৩৭৮টি মণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। কিশোরগঞ্জের ১৩টি উপজেলার ৩৭৮টি মণ্ডপে এবার অনুষ্ঠিত হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আর তাই শেষ মূহুর্তে পূজা মণ্ডপগুলোতে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পিরা। কোন কোন পূজা মণ্ডপে প্রতিমা তৈরি শেষে এখন চলছে রং-তুলির কাজ, আবার কোনটায় এখনও চলছে প্রতিমা নির্মান।

এরই মধ্যে সকল পূজামণ্ডপে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্হা। আয়োজকদের নিয়ে দফায় দফায় মতবিনিময় করছে স্থানীয় প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, এবার জেলার ১৩টি উপজেলায় ৩৭৮টি মণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। এর মধ্যে রয়েছে জেলা সদরে ৫২টি, হোসেনপুরে ১২টি, কটিয়াদীতে ৪৭টি, পাকুন্দিয়ায় ১৫টি, করিমগঞ্জে ১০টি, তাড়াইলে ১৫টি, মিঠামইনে ১২টি, অষ্টগ্রামে ৫৫টি, ইটনায় ৩৬টি, বাজিতপুরে ৬২টি, নিকলীতে ১৩টি, কুলিয়ারচরে ২৮টি ও ভৈরবে ২২টি মণ্ডপ।

হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ দুর্গোৎসব সুষ্ঠু ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষ্যে শনিবার দুপুরে আয়োজকদের নিয়ে জেলা পুলিশ এক মতবিনিময় সভার আয়োজন করে। সভায় পুলিশের পক্ষ থেকে আসন্ন দুর্গাপূজায় নিরাপত্তায় সব ধরনের আশ্বাস প্রদান করা হয়। তাছাড়া পূজা শান্তিপূর্ণ রাখতে পুলিশের পক্ষ থেকে দেয়া নির্দেশনাগুলো মেনে চলারও অনুরোধ জানানো হয়। পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন খান (পিপিএম) এর সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ রাকিব খান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জামাল উদ্দিন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রিপন রায় লিপু প্রমুখসহ জেলার ১৩টি উপজেলার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশ সুপার আনোয়ার হোসেন খান (পিপিএম) জানান, জেলায় নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপনে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়ছে। নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে সাজানো হচ্ছে সকল আয়োজন। এরই সাথে প্রশাসনসহ জনপ্রতিনিধিদের পূজায় সংযুক্ত করায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৭-০৯-২০১৭ইং/ অর্থ

Tags: