কিশোরগঞ্জ সদর - কিশোরগঞ্জের খবর - জাতীয় - প্রচ্ছদ - সেপ্টেম্বর ১৯, ২০১৭ ১১:০০ অপরাহ্ণ

২০২৫ সালের মধ্যে শিশুশ্রম দূর করা হবে : চুন্নু

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। ২০২৫ সালের মধ্যে শিশুশ্রম দূর করা হবে বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। বর্তমান সরকার শিশুশ্রম নির্মূলে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বিপদজনক ও ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশুদের শিশুশ্রম থেকে মুক্ত করা হবে। এর সাথে এসব শিশুদের পরিবারে বিকল্প আয়ের সংস্হানও করে দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

মঙ্গলবার (আজ) বিকালে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের শ্রমিক তহবিল হতে শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে আর্থিক সহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশ শ্রমিকদের শ্রমে এগিয়ে যাচ্ছে। তাই সরকার তাদের কল্যাণে সম্ভব্য সকল কাজ করে যাচ্ছে। দেশে শ্রম আইন যথাযথভাবে বাস্তবায়িত হলে শ্রমিকদের কোন কষ্ট থাকবে না। আগামীতে শ্রমিকদের স্বার্থ রক্ষায় আরো প্রকল্প গ্রহণ করা হবে বলেও তিনি অনুষ্ঠানে উল্লেখ করেন।

জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে জেলা প্রশাসন এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে এসময় জেলা পরিষদের চেয়াম্যান অ্যাড. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. এমএ আফজাল, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাকিব খান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসউদ,কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মাহবুবুল হক,উপ-মহাপরিদর্শক মো. মাহফুজুর রহমান ভূঁইয়া প্রমুখ উপস্হিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের শ্রমিক কল্যাণ তহবিল থেকে ১১ জন শিক্ষার্থী,৩ জন শ্রমিক ও ২ জন নিহত শ্রমিক পরিবারের মাঝে মোট সাড়ে দশ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/সেপ্টেম্বর২০১৭ইং/নোমান