নিকলীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।। কিশোরগঞ্জের নিকলীতে ৫শ বছরের ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সদরের নতুন বাজারের আয়োজনে সোয়াইজনী নদীতে এ বাইচ অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জসহ পার্শ্ববর্তী এলাকা থেকে আসা হাজার হাজার দর্শনার্থী এ বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

প্রতিবছর দেশের বিভিন্ন জায়গা থেকে বাইচে শতাধিক নৌকা অংশগ্রহন করলেও আগাম বন্যায় ফসলহানির কারণে এ বছর ১০টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতায় উপজেলা সদরের গোবিন্দপুর গ্রামের আলী হোসেন মেম্বার নৌকা ও তার দল প্রথম স্হান অধিকার করেন। ২য় স্থান অধিকার করেন আয়োজক কমিটির আহবায়ক ও নিকলী সদর ইউপি চেয়ারম্যান কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপের নৌকা ও তার দল। এছাড়াও গুরুই ইউনিয়নের তোতা মিয়ার নৌকা ও তার দল তৃতীয় স্থান অধিকার করেন।

প্রতিযোগিতা শেষে নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) সোহানা নাসরিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ইসহাক ভূঁইয়া, নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন ভূঁইয়া প্রমুখ উপস্হিত ছিলেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২০-০৯-২০১৭ইং/ অর্থ

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ