খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ সেপ্টেম্বর

আইন আদালত রিপোর্ট : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ২৮ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার পুরান ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ধার্য করেন।

এদিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে মামলার প্রথম তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক নুর আহমেদকে জেরা করেন তার আইনজীবী আমিনুল ইসলাম। কিন্তু এদিন জেরা শেষ না হওয়ায় তিনি সময়ের আবেদন করেন।

আর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময়ের আবেদন করেন সানাউল্লাহ মিয়া।

দুই মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ২৮ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

এদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোসেন ভূঁইয়া, হান্নান ভূঁইয়া, জিয়া উদ্দিন জিয়া প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এ মামলা দায়ের করা হয়।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

দুই মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২১সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ