muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

শার্শা পল্লীতে মৎস্য ঘেরে দূবৃত্তদের বিষ প্রয়োগে ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন

এবিএস রনি, শার্শা (যশোর) প্রতিনিধি ।। যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার বামুনিয়া গ্রামের মৃত মধু মোড়লের ছেলে আব্বাস আলীর মৎস্য ঘেরে দূবৃত্তরা বিষ প্রয়োগ করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে।

লিখিত অভিযোগে জানা গেছে আব্বাস আলী স্থানীয় একজনের কাছ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকায় একটি মৎস্য ঘের লীজ নিয়ে তাতে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছিল। গত বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ৯ টার দিকে অজ্ঞাত দূবৃত্তরা ঐ মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে। কিছুক্ষণের মধ্যেই বিষের তীব্রতায় মাছ মরে পানিতে ভাসতে থাকে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ মরে গেছে বলে জানান লীজ গ্রহীতা ঘের মালিক।

সরেজমিনে দেখা গেছে মৎস্য ঘেরে বিষ প্রয়োগের ফলে রুই, কাতলা, মৃগেল, তেলাপিয়া, সিলভারকাপ, গ্লাসকার্পসহ বিভিন্ন প্রজাতির চাষকৃত ২০০মণ মাছ মরে ভাসতে দেখা গেছে। যার মূল্য ১০ লক্ষাধিক টাকা। ঘের মালিক আব্বাস আলী জানান চারিদিকে ধার দেনা করে তিনি মৎস্য ঘেরটিতে মাছ চাষ করছিলেন। বিষ প্রয়োগের ঘটনায় তিনি পথে বসে গেছেন। দায় দেনা কাধে নিয়ে পরিবার পরিজন নিয়েঅত্যন্ত মানবেতর জীবন যাপন করতে হবে।

এ বিষয়ে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জিয়াউর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Tags: