অস্কারে মনোনয়ন পেল রাজকুমারের ‘নিউটন’

বিনোদন রিপোর্ট : সুখবরটি এল মুক্তির দিনেই। জানালেন নায়ক নিজে।

২০১৮ সালের অস্কারের জন্য মনোনয়ন পেল রাজকুমার রাওয়ের ‘নিউটন’। দেশের তরফ থেকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে এটিই চলতি বছরের প্রথম বাজি।

শুক্রবার টুইট করে খবরটি জানান রাজকুমার। নিজের টিমকে এর জন্য শুভেচ্ছাও জানান অভিনেতা। এ নিয়ে কথা বলতে গিয়ে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, অস্কারের মতো মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা তাঁর কাছে খুবই সম্মানের। খবরটা পেয়েই দারুণ উচ্ছ্বসিত তিনি। ‘নিউটন’-এর মতো সিনেমাই অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে যাওয়ার যোগ্য বলে মনে করেন তিনি। এখন তাঁর একটাই প্রার্থনা, ৯০তম অস্কারের সেরা বিদেশি ছবির বিভাগের ফাইনাল তালিকায় যেন স্থান পায় এই ছবি।

ঠিক মুক্তির দিনই খবরটি প্রকাশিত হওয়ায় বেজায় খুশি পরিচালক অমিত মাসুরকর।

তাঁর মতে, সত্তর বছরের স্বাধীনতায় গণতন্ত্রের এই দিকটি উঠে আসা ভীষণই প্রয়োজন ছিল। আর এমন ছবি অস্কারের জন্য মনোনীত হওয়াটা আরও বড় ব্যাপার। খুশি জাহির করেছেন ছবির নিবেদক আনন্দ এল রাইও। এমন ছবির সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

ছবির প্রেক্ষাপট এক মাওবাদী অধ্যুষিত অঞ্চল, যেখানে এক প্রিসাইডিং অফিসার হিসাবে ভোট করাতে যান রাজকুমার ‘নিউটন’। রাজকুমারের পাশাপাশি ছবিতে রয়েছেন সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠী ও রঘুবীর যাদবের মতো অভিনেতারাও। ইতিমধ্যেই বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিশ্বের নানা চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘নিউটন’। পেয়েছে দর্শকদের প্রশংসাও। এবার পালা অস্কারের দৌড়ে শেষ পর্যন্ত টিকে থাকার। তেমনটা হবে বলেই আশাবাদী গোটা টিম। সূত্র: ইন্টারনেট

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৩সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ