ভৈরবে ঐতিয্যবাহী এলিন ফুড ৭ম নৌকাবাইচ অনুষ্ঠিত

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
সেপ্টেম্বর ২৩, ২০১৭ ১০:৫৪ অপরাহ্ণ

সজীব আহমেদ,ভৈরব (কিশোরগঞ্জ) থেকে।। কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সপ্তমবারের মতো এ নৌকা বাইচের আয়োজন করে স্থানীয় গাঙ সমিতি। এতে বিভিন্ন স্থান থেকে ২২টি নৌকা অংশ নেয়।

মেঘনা পাড়ে হাজার হাজার দর্শক নৌকা বাইচ প্রতিযোগিতা দেখে আনন্দ উপভোগ করেন। গাঙ সমিতির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আয়োজিত নৌকা বাইচ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: জিল্লুর রহমান, প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা সোলায়মান, মের্সাস এলিন ফুড লি: ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুক সিআইপি, ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: গিয়াস উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

আয়োজক গাঙ সমিতি সূত্রে জানা গেছে, নৌকা বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে ২২টি নৌকা অংশ নেয়। প্রথমে তিনটি দলে বিভক্ত করে প্রাথমিক বাইচ অনুষ্ঠিত হয়। পরে প্রতি দলের চ্যাম্পিয়ন ও রানার্স আপদের নিয়ে চূড়ান্ত বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ক্ষমতাপুর গ্রামের শফিউল্লাহ’র নৌকা দল চ্যাম্পিয়ন হয়। এছাড়া প্রতিযোগিদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়সহ তিনটি দলের চ্যাম্পিয়নদের পুরস্কার দেওয়া হয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৩সেপ্টেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.