muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

পাকা রাস্তার দু পাশ দখল করে বাড়ী, গাড়ীসহ পথচারীদের ব্যাপক ভোগান্তি

মোঃ ইমরান হোসেন আপন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালীর দক্ষিনাঞ্চলের মানুষের উপজেলা সদরে যাতায়াতের একমাত্র সড়কটির প্রায় অর্ধেক নদীগর্ভে বিলিন হওয়ায় এ এলাকার মানুষের যেন কষ্টের শেষ নেই। বাঘুটিয়া ইউনিয়নের ভূতের মোড় হতে মিটুয়ানি পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তা নদী গর্ভে বিলিন হয়েছে চার বছর হলো আর এতেই ভোগান্তি বেড়ে  যায় বাঘুটিয়া সহ উমারপুর ও সলিমাবাদ (আংশিক) এলাকার মানুষের।

খানিক নৌকা যোগে আবার খানিক সড়ক পথে যেতে হয় চৌহালী উপজেলা সদরে। আর সড়ক পথ যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে রাস্তাটি মেরামত না করার কারনে তার উপর আবার মিটুয়ানি হতে খাষপুকুরিয়া মোকারভাঙ্গা মোড় পর্যন্ত রাস্তার দু পাশে ঘর বাড়ীর কারনে সমস্যা যেন তীব্র আকার ধারন করেছে। এদিকে নদী থেকে রাস্তায় ওঠার জন্য প্রথমেই যেন যুদ্ধে নামতে হয় পথচারীদের কারণ নদী থেকে রাস্তাটি অনেক উচু তার ওপর আবার বাড়ী যার কারনে রাস্তাটি সংকুচিত হয়েছে।

আর বাড়ীর একটি ঘর অর্ধেক নদীর মধ্যে গেলেও অন্যত্র সরিয়ে নিচ্ছেন না বাড়ীর মালিক।সরেজমিন ঘুরে জানা যায় বাড়ীর মালিক  কদ্দুস আলী প্যারালাইসিস রোগে আক্রান্ত হওয়ায় অন্যত্র সরাতে পারছেন না।কিন্ত মিটুয়ানি হতে খাষপুকুরিয়া মোকারভাঙ্গা মোড় পর্যন্ত রাস্তার দু পাশে যে ঘর বাড়ী আছে তার জন্যও সাধারন মানুষকে পোহাতে হয় ব্যাপক ভোগান্তি। এরা ইচ্ছা করেই বাড়ি করে আছে।

এক ভ্যান চালক বলেন- ভাই কি আর বলবো আমাদেরও নদীতে বাড়ী ভাংছে কিন্ত এভাবে  এতোদিন রোডে বাড়ী করে থাকি নাই।এইযে গাড়ী চালাই মানুষ তো দুরে থাক একটা মরগীর বাচ্চা যদি  মরে তাইলে জরিপানা দিতে হয় এমন করে গাড়ী চালায়াও মজা পাইনা।

Tags: