muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জঙ্গি দমনে বাংলাদেশের ভূয়সী প্রশংসায় চীন

ডেস্ক রিপোর্ট ।। জঙ্গি দমনে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছে চীন। একই সঙ্গে বাংলাদেশের অভিজ্ঞতা নিতে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপির) এ কে এম শহীদুল হকের সঙ্গে বৈঠককালে এ আগ্রহ প্রকাশ করেন চীনের ভাইস মিনিস্টার ওয়াঙ জিয়াওঙে।

বুধবার বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার বেইজিংয়ের ডায়াউটাই ন্যাশনাল গেস্ট হাউজে এ বৈঠক হয়। বৈঠকে চীনের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির পুলিশ প্রধান ও পাবলিক সেফটি মন্ত্রাণালয়ের ভাইস মিনিস্টার।

বৈঠকে জিয়াওঙে বলেন, ‘বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নমুখী ও স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিশেষ করে জঙ্গি তৎপরতা দমন প্রশংসার দাবিদার।’কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জননিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে বাংলাদেশের অভিজ্ঞতা নিতে আগ্রহ প্রকাশ করেন তিনি।

জবাবে এ কে এম শহীদুল হক বলেন, ‘বৈশ্বিক নিরাপত্তায় চীনের ভূমিকা প্রশংসাযোগ্য। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশের সাম্প্রতিক গৃহীত কার্যক্রম জোরালো।’

কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জঙ্গিবাদ, মাদক, নারী ও শিশু নির্যাতন এবং অন্যান্য সামাজিক অপরাধ দমনের সাফল্য এসেছে বলে তিনি জানান।

উল্লেখ্য, চীনে ইন্টারপোলের সাধারণ সভায় অংশগ্রহণ করেছে আইজিপির নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদল।

Tags: